বিপিএল থেকে বিরতি নিলেন মাশরাফি

জানুয়ারি ৩১, ২০২৪

বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের হয়ে এই আসরে দায়িত্ব পালন করলেও দলকে কোনও ম্যাচ জেতাতে পারেননি মাশরাফি বিন মুর্তজা। বল হাতেও সেভাবে কার্যকর কিছু করতে পারেননি। ৫ ম্যাচে নিয়েছেন মাত্র একটি উইকেট। কিছুদিন আগে ফিটনেস নিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন। সেই মাশরাফি এবার জাতীয় সংসদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের হুইপ হিসেবে দায়িত্ব পালন করতে বিরতি নিয়েছেন চলমান বিপিএল থেকে।

সিলেট বিবৃতিতে জানিয়েছে, রাজনৈতিক দায়িত্ব পালন ও ব্যস্ত সূচির মধ্যে সুযোগ পেলেই কেবল বিপিএলে ফিরবেন তিনি। মাশরাফির জায়গায় সিলেটের সহ-অধিনায়ক মোহাম্মদ মিঠুন মূল দায়িত্ব পালন করবেন। অবশ্য এই সিদ্ধান্তটি নিয়েও আলোচনা হচ্ছে। কারণ একই দলে রয়েছেন নাজমুল হোসেন শান্ত। যিনি জাতীয় দলে সফলভাবে অধিনায়কের দায়িত্ব পালন করে ভীষণ প্রশংসিত হলেও এক্ষেত্রে বিবেচনার বাইরে থেকেছেন তিনি।

৭ দলের বিপিএলে পাঁচটি ম্যাচই হেরেছে সিলেট। অবস্থান করছে তলানিতে। মাশরাফির ফর্ম ও ফিটনেস নিয়েও রয়েছে প্রশ্ন। লম্বা সময় ধরে ক্রিকেটের বাইরে ছিলেন তিনি। ২৫০ দিন পর বিপিএল দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন কোনও ধরনের প্রস্তুতি ছাড়া। প্রথম ম্যাচে শর্ট রানআপে খরুচে বোলিংয়ের পর দ্বিতীয় ম্যাচে বলই হাতে নেননি তিনি। এভাবে প্রস্তুত না হয়ে মাশরাফির বিপিএল খেলাকে ভালো চোখে নিতে পারেননি সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। কিছু দিন আগে তার মন্তব্যে ফুটে ওঠে যে বিষয়টি মোটেও আদর্শ হচ্ছে না। তবে সংবাদ সম্মেলনে মাশরাফি জানিয়েছেন, মালিক পক্ষের চাওয়াতেই এভাবে খেলতে হচ্ছে তাকে।