ডেঙ্গুতে মৃত্যু ৭৫০ ছাড়ালো

সেপ্টেম্বর ১২, ২০২৩

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১১ জন। এ নিয়ে সরকারি হিসাবে এখন পর্যন্ত ডেঙ্গুতে মৃত্যু হলো ৭৫২ জনের।গত একদিনে নতুন ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ৯৫৬ জন। এর মধ্যে ৯১১ জন ঢাকার এবং ঢাকা শহরের বাইরে ২ হাজার ৪৫ জন, যা এখন পর্যন্ত সর্বোচ্চ।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেওয়া তথ্য থেকে এসব জানা যায়।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ঢাকার বাইরের বিভাগগুলোর মধ্যে বেশি রোগী পাওয়া গেছে চট্টগ্রাম ও বরিশাল বিভাগে। ঢাকা বিভাগে ৫৬১ জন, চট্টগ্রাম বিভাগে ৪৬২ জন এবং বরিশালে ৪৬৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়া ময়মনসিংহ বিভাগে ৭৫ জন, খুলনা বিভাগে ২৬৬, রাজশাহী বিভাগে ১৫৮, রংপুরে ৪৮ এবং সিলেটে ৭ জন রোগী ভর্তি হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ১০ হাজার ১৫ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকাতেই ৪ হাজার ২২২ জন। আর বাকি ৫ হাজার ৭৯৩ জন ঢাকার বাইরে অন্য বিভাগে।

এই বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত ১ লাখ ৫৪ হাজার ২২৮ জন রোগী ভর্তি হয়েছেন এবং ছাড়া পেয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৪৬১ জন।