যুক্তরাজ্যের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান আইসিটি প্রতিমন্ত্রীর

আগস্ট ২০, ২০২৩

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ভারতের ব্যাঙ্গালুরুতে যুক্তরাজ্যের বিজ্ঞান, উদ্ভাবন ও প্রযুক্তি প্রতিমন্ত্রী পল স্কুলির সঙ্গে সাক্ষাৎ করেন। বিশ্বের উন্নত ও উন্নয়নশীল দেশসমূহের ফোরাম জি-২০ সম্মেলন শেষে শনিবার এই সাক্ষাৎ করেন তারা। এসময় তারা দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়, বিশেষ করে দ্বিপাক্ষিক ব্যবসা-বাণিজ্য, ক্যাশলেস ইকোনমি, স্টার্টআপ বিনিময়, বিটুবি ম্যাচমেকিং এর মতো দ্বিপাক্ষিক বিষয়গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করেন। যুক্তরাজ্যের ব্যবসায়ী প্রতিনিধিদলকে বাংলাদেশ পরিদর্শন এবং বিনিয়োগের জন্য আমন্ত্রণ জানান পলক।

এছাড়াও, সিঙ্গাপুরের যোগাযোগ ও তথ্যমন্ত্রী জোসেফাইন টিও, নেদারল্যান্ডের ইন্টেরিয়র অ্যান্ড কিংডম বিষয়ক স্টেট সেক্রেটারি আলেকজান্দ্রা কার্লা ভ্যান হাফেলেন, ইউএনডিপি-এর সহকারী সেক্রেটারি জেনারেল উলরিকা মোদেরসহ জি-২০ ভুক্ত দেশগুলোর প্রতিনিধিদের সঙ্গে পৃথকভাবে সাক্ষাৎ করেন জুনাইদ আহমেদ পলক ।

উল্লেখ্য, জি-২০হচ্ছে বিশ্বের উন্নত ও উন্নয়নশীল অর্থনীতির দেশগুলোর ফোরাম। ১৯টি দেশ এবং ইইউ নিয়ে গঠিত ফোরামটি বৈশ্বিক অর্থনীতির পাশাপাশি, জলবায়ু পরিবর্তনের ক্ষতি প্রশমন এবং স্থিতিশীল উন্নয়নের মতো বিভিন্ন বৈশ্বিক বিষয়ে আলোচনার প্ল্যাটফর্ম।