রাজশাহীতে ৪১ কেন্দ্রের ফল ঘোষণা

জুন ২১, ২০২৩

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শেষে চলছে গণনা। বুধবার (২১ জুন) বিকাল থেকে জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়াম থেকে ফলাফল ঘোষণা করছেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন।

মেয়র পদে এখন পর্যন্ত ৪১ কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে। প্রাপ্ত ফলে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন এগিয়ে রয়েছেন।

নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৩৮ হাজার ৫০৯ ভোট। এই দুই কেন্দ্রের প্রাপ্ত ভোটে নৌকার প্রার্থীর ধারেকাছেও নেই কোনও প্রার্থী। বাকি তিন মেয়র প্রার্থীই তার ধারেকাছেও নেই। এর মধ্যে দ্বিতীয় সর্বোচ তিন হাজার ১৫১ ভোট পেয়েছেন ইসলামী আন্দোলন প্রার্থী মুরশিদ আলম (হাতপাখা)।

এর আগে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ চলে। এখানে ভোটকেন্দ্র রয়েছে ১৫৫টি। এই সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা তিন লাখ ৫১ হাজার ৯৮২ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ৭১ হাজার ১৬৭ এবং নারী এক লাখ ৮০ হাজার ৮০৯ ও তৃতীয় লিঙ্গের ৬ জন। ভোটকেন্দ্র ১৫৫টি এবং ভোটকক্ষ এক হাজার ১৫৩টি।

মেয়র পদে অন্য প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির প্রার্থী সাইফুল ইসলাম স্বপন (লাঙ্গল) এবং জাকের পার্টির মো. লতিফ আনোয়ার (গোলাপ ফুল)। এ ছাড়া ১০টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৪৬ জন এবং ৩০টি সাধারণ কাউন্সিলর পদে ১১১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।