দুই সিটির ভোটে অনিয়মের কোনও খবর নেই: ইসি

জুন ২১, ২০২৩

ভোট চলার দুই ঘণ্টা পর্যন্ত রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন ভোটে অনিয়মের খবর নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

বুধবার (২১ জুন) রাজধানীর নির্বাচন ভবনে সিসি ক্যামেরা ভোট পর্যবেক্ষণে শেষে এসব কথা বলেন তিনি।

রাশেদা সুলতানা বলেন, নির্বাচন কমিশনের মনিটরিং সেল থেকে কোনও অনিয়ম বা বিশৃঙ্খলার কোনও তথ্য পাইনি। মাঠে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে যোগাযোগ হচ্ছে, এ পর্যন্ত আমাদের কাছে অনিয়মের তথ্য নেই।

ভোটার উপস্থিতি ভালো জানিয়ে তিনি আরও বলেন, উপস্থিতি বেশ ভালো। সিলেটের কোনও কোনও কেন্দ্রে কয়েক দিন ধরে একটানা বৃষ্টি হচ্ছে। তাই দু-একটা কেন্দ্রে একটু কম, আর সব জায়গায় ভালো। রাজশাহীতে তো খুব-ই ভালো।

তিনি আরও জানান, এ পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে জটিলতা সংক্রান্ত কোনও খবরও আসেনি। শুরুতে শুধু রাজশাহীর একটা জায়গায় একটু সমস্য হয়েছিল। ওটা সঙ্গে সঙ্গে শেষ হয়ে গেছে। ওটা নিয়ে রিটার্নিং অফিসারের সঙ্গে আমার কথা হয়েছে। তিনি তখন ওখানেই ছিলেন। ওটা ঠিক সময়েই শুরু হয়েছে। এখন পর্যন্ত ইভিএম নিয়ে খুব একটা তথ্য আসেনি।

তবে ইভিএমে যদি ত্রুটি দেখা দিলে সেটা মোকাবিলা করার সক্ষমতাও আছে জানিয়ে কমিশনার রাশেদা সুলতানা বলেন, ইভিএমে যদি কোনও ত্রুটি দেখা দেয়, তাহলে আপনারা জানেন যে আমাদের ব্যাকআপ মেশিন আছে, কারিগরি টিম আছে। যদি কোনও সমস্যা হয়, আমরা সঙ্গে সঙ্গেই সেটা দূর করার চেষ্টা করবো।