এসএসসি ও সমমানের ফল প্রকাশ ৩০ ডিসেম্বর

ডিসেম্বর ২৭, ২০২১

আগামী ৩০ ডিসেম্বর ২০২১ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ হচ্ছে। সোমবার (২৭ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

সম্প্রতি আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি সম্ভাব্য তারিখ নির্ধারণ করে মন্ত্রণালয়ে প্রস্তব পাঠায় মন্ত্রণালয়ে । মন্ত্রণালয় তারিখ চূড়ান্ত করলে শিক্ষা বোর্ডগুলো ফল প্রকাশ করবে।

ফল প্রকাশের দিন সকালে শিক্ষা বোর্ডগুলোর পক্ষে ফলের সারসংক্ষেপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেওয়া হবে। এরপর বিস্তারিত ফল প্রকাশ করবেন শিক্ষামন্ত্রী।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ সাংবাদিকদের জানিয়েছেন, প্রধানমন্ত্রী মালদ্বীপ সফর শেষ করে দেশে ফেরার পর যেকোনও দিন ফল প্রকাশ করা হবে।

সোমবার রাতে অধ্যাপক নেহাল আহমেদের মোবাইল ফোনে কল করে এবং মেসেজ পাঠিয়েও যোগাযোগ করা সম্ভব হয়নি। গত এক সপ্তাহ ধরে তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কোনও সাড়া দেননি।

উল্লেখ্য, করোনাভাইরাস মহামারির কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এবার ৯ মাস পিছিয়ে গত ১৪ নভেম্বর এসএসসি পরীক্ষা শুরু হয়। পরীক্ষা চলাকালে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের বলেন, এক মাসের মধ্যে ফল দেওয়ার চেষ্টা করা হবে।

উল্লেখ্য, এবার এসএসসি ও সমমান পরীক্ষায় শিক্ষার্থী ছিল ২২ লাখের বেশি।