June 27, 2017, 9:31 am | ২৭শে জুন, ২০১৭ ইং,মঙ্গলবার, সকাল ৯:৩১

অনশন ভেঙ্গেছেন মাহমুদুর রহমান

mahmudঢাকা জার্নাল: আল্লামা শফীর চিঠি পেয়ে অনশন ভাঙলেন আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান। সোমবার সন্ধ্যায় তার মা মাহমুদা বেগম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তার অনশন ভাঙান।

এর আগে দুপুরে হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী অনশন ভাঙতে মাহমুদুর রহমানকে অনুরোধ করে চিঠি দেন। চিঠিতে আল্লামা শফী বলেন, “সরকার আপনাকে অন্যায়ভাবে গ্রেফতার করেছে। আপনার পত্রিকা অফিস বন্ধ করে দিয়েছে। আপনি পত্রিকা চালু, গ্রেফতারকৃত ১৯ জনকে মুক্তি ও আপনার মায়ের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে যে অনশন শুরু করেছেন এটা অন্যায় ও নির্যাতনের বিরুদ্ধে।”

তিনি বলেন, “আপনি নাস্তিক ব্লগারদের বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবন্ধ করেছেন। এখন আপনি জেলে থেকে এই সরকারের অন্যায়ের প্রতিবাদ করছেন। এর জন্যে আল্লাহ অবশ্যই আপনাকে পুরস্কৃত করবেন।”

আল্লামা শফী বলেন, “আমরা ইতিমধ্যেই আপনাকে গ্রেফতারে তীব্র প্রতিবাদ জানিয়েছি। আবারো এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আপনি এই অনশনের মাধ্যমে অন্যায়ের বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবন্ধ করেছেন। আপনার এই প্রতিবাদ ইতিহাস হয়ে থাকবে।”

চিঠিতে অনশন ভাঙার অনুরোধ জানিয়ে মহমুদুর রহমানের উদ্দেশ্যে প্রবীণ এই আলেম লিখেছেন, “আপনি যে আন্দোলন শুরু করেছেন তা এদেশের কোটি কোটি তৌহিদী জনতার আন্দোলন। দেশ ও ঈমানের স্বার্থে আপনাকে এদেশের তৌহিদী মানুষের খুবই প্রয়োজন।”

চিঠি পাবার পরেই বিকালে মাহমুদুর অনশন ভাঙার সিদ্ধান্ত নেন। এর আগে মায়ের অনুরোধেও অনশন ভাঙেননি মাহমুদুর রহমান।

মায়ের বিরুদ্ধে মামলা প্রত্যাহার, আমার দেশ পত্রিকার ছাপাখানা খুলে দেয়া এবং গ্রেফতার হওয়া কর্মীদের মুক্তির দাবিতে রিমান্ডে থাকা অবস্থায় অনশন শুরু করেন মাহমুদুর রহমান।

রিমান্ডে অসুস্থ হয়ে পড়ায় আদালতের নির্দেশে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে চিকিৎসকরা চেষ্টা করেও তার অনশন ভাঙাতে পারেননি। তাকে স্যালাইন দিয়ে রাখা হয়েছিল।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল