বিএনপি নেতা আলালের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি শিক্ষামন্ত্রীর

ডিসেম্বর ১১, ২০২১

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর ও কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ার অভিযোগে বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার (১১ ডিসেম্বর) বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলালের গ্রেফতার ও  বিচারের দাবিতে মানববন্ধন ও সমাবেশে এ দাবি করে শিক্ষামন্ত্রী।

রাজধানীর শেরে বাংলা বালিকা মহাবিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলালের গ্রেফতার ও  বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ আয়োজন করে।

প্রসঙ্গত, রাজধানীর শেরে বাংলা বালিকা মহাবিদ্যালয়ের সাবেক মেধাবী শিক্ষার্থী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শিক্ষা ও শিক্ষার্থীদের এই মানববন্ধন ও সমাবেশে একাত্মতা ঘোষণা করেন শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক  ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, বিএনপির একজন তথাকথিত নেতা বঙ্গবন্ধু কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অত্যন্ত কুরুচিপূর্ণ কটুক্তি করেছেন, ঐদ্ধত্যপুর্ণ আচরণ করেছেন, যা কোনওভাবেই গ্রহণযোগ্য নয়।  একজন নারীর প্রতি যাকে সারাবিশ্ব সম্মান করে তাকে এই ধরনের ঐদ্ধত্যপূর্ণ, কুরুচিপূর্ণ কটুক্তি একজন সুষ্ঠু ধারার রাজনীতিকের পক্ষে সম্ভব নয়।

 

শিক্ষামন্ত্রী বলেন, তার (মোয়াজ্জেম হোসেন আলালে) ঐদ্ধত্যপূর্ণ কটুক্তির প্রতিবাদে শিক্ষার্থীদের আজকের যে আন্দোলন আমি তার সঙ্গে একাত্মতা জানাতে এসেছি। আমি আশা করি তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।  ঐদ্ধত্যপূর্ণ কটুক্তির বিরুদ্ধে আইন প্রয়োগ করা হোক।

 

দীপু মনি বলেন, বিএনপি যাকে রাজনীতি বলে, সেটি রাজনীতি নয়, যারা পুড়িয়ে মানুষ হত্যা করে, যারা সন্ত্রাসী করে, নাশকতা করে, যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধীদের দোসর, তাদের কোনোভাবেই রাজনীতিক বলা যায় না। কোনও রাজনীতিবিদ যুদ্ধাপরাধীদের দোসর হতে পারেন না।  সুস্থধারার রাজনীতিক কখনও ইতিহাস বিকৃতি করতে পারেন না, আন্দোলনের নামে মানুষকে পুড়িয়ে হত্য করতে পারেন না।  তাদের রাজনীতি অপরাজনীতি। ’