সোনার বাংলা গড়তে নিজেকে নিয়োজিত করেছিলেন শেখ কামাল: তথ্য প্রতিমন্ত্রী

আগস্ট ৫, ২০২১

বঙ্গবন্ধুর জ্যেষ্ঠপুত্র শহীদ শেখ কামালের অবদানের কথা স্মরণ করে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেছেন, ‘শেখ কামাল ছিলেন নিখাদ দেশপ্রেমিক। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে নিজেকে নিয়োজিত করেছিলেন তিনি। বেঁচে থাকলে সমাজ ও দেশকে অনেক কিছুই দিতে পারতেন। কিন্তু ’৭৫-এর ১৫ আগস্টের কালো রাতে ঘাতকের নির্মম বুলেট তার সব প্রয়াস স্তব্ধ করে দেয়।’

শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালন কর্মসূচিতে পুষ্পস্তবক অর্পণ শেষে এক আলোচনা সভায় প্রতিমন্ত্রী এ কথা বলেন। বৃহস্পতিবার (৫ আগস্ট) সকালে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগ এ অনুষ্ঠানের আয়োজন করে।

তিনি বলেন, ‘এ দেশের ক্রীড়াঙ্গনেও শেখ কামাল আধুনিকতার সূচনা করে গেছেন। এ দেশের মানুষের হৃদয়ে শেখ কামাল বেঁচে থাকবেন অনন্তকাল।’

সরিষাবাড়ীতে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা; পৌর ভবনে শহীদ শেখ কামালের জন্মদিন উপলক্ষে দরিদ্র ও অসচ্ছল মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ; গরিব, অসহায়, হতদরিদ্র মানুষের মাঝে উপজেলা প্রশাসন কর্তৃক টিন ও নগদ অর্থ প্রদান এবং চাষিদের মধ্যে বীজ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহমেদসহ উপজেলা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।