‘পদ্মাসেতু দুর্নীতিতে জড়িত নই’, বিজ্ঞপ্তি আবুলের

এপ্রিল ১৯, ২০১৩

134_1ঢাকা জার্নাল: পদ্মাসেতুর দুর্নীতি ষড়যন্ত্রের সঙ্গে জড়িত নন বলে দাবি করেছেন সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন। বৃহস্পতিবার এক বিজ্ঞপ্ততে তিনি এ দাবি করেন।

বিজ্ঞপ্তিতে সাবেক মন্ত্রী বলেন, “পদ্মাসেতুর পরামর্শক নিয়োগে দুর্নীতির ষড়যন্ত্রের আশঙ্কায় ঋণচুক্তি বাতিল, একটি নির্দিষ্ট অযোগ্য কোম্পানিকে মূল সেতু নির্মাণের কাজ দেওয়ার জন্য বিশ্বব্যাংকের চেষ্টা, বিশ্বব্যাংক প্যানেলের কার্যক্রম ও আমার অনিয়ম না থাকা সত্ত্বেও পরামর্শক নিয়োগে কথিত ষড়যন্ত্রে শুধু আমাকে অভিযুক্ত করলেই ঋণ পাওয়ার নিশ্চয়তা- এসব কিছু প্রমাণ করে যে আমি এবং বাংলাদেশ একটি বড় ধরনের ষড়যন্ত্রের শিকার।”

দরপত্র মূল্যায়ন কমিটির (টিইসি) সুপারিশ করা পরামর্শক প্রতিষ্ঠান এসএনসি-লাভালিনের কোনো কর্মকর্তার সঙ্গে তিনি কখনও এককভাবে দেখা করেননি বলেও দাবি করে আবুল হোসেন বলেন, “কোনো কর্মকর্তার সঙ্গে দর কষাকষি ও অনৈতিক পার্সেন্টেজের দাবিও অবান্তর ও অসত্য।”

পদ্মাসেতু নির্মাণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক অঙ্গীকার উল্লেখ করে তিনি বলেন, “এ অঙ্গীকার পূরণে সর্বোচ্চ সততা ও কর্মোদ্যোগ নিয়ে কাজ করা হয়েছে। কিন্তু একটি দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রে তা বারবার বাধাগ্রস্ত হয়েছে।”

উল্লেখ্য, পদ্মাসেতু প্রকল্পে দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় বুধবার কানাডিয়ান পরামর্শক প্রতিষ্ঠান এসএনসি-লাভালিনকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করেছে বিশ্বব্যাংক। বৃহস্পতিবার সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনসহ কয়েকজনের সংশ্লিষ্টতার অভিযোগ প্রকাশিত বিভিন্ন সংবাদ মাধ্যমে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.