রবিবার থেকে সাত দিনের শোক পালন করছে মহিলা পরিষদ

জানুয়ারি ৩, ২০২১

বাংলাদেশ মহিলা পরিষদ সভাপতি আয়শা খানমের প্রয়াণে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে সাত দিনের শোক ঘোষণা করা হয়েছে।

শনিবার (২ জানুয়ারি) বাংলাদেশ মহিলা পরিষদ মালেকা বানু কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদকর পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো বলা হয়, ‘অত্যন্ত  দুঃখের সঙ্গে জানাচ্ছি  যে, বিশিষ্ট নারীনেত্রী , বীর মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আয়শা খানমের প্রয়াণে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে মহিলা পরিষদের কেন্দ্র ও  সকল জেলা শাখা কার্যালয়ে  আগামী ৩ জানুয়ারি থেকে ৯ জানুয়ারি পর্যন্ত  সাতদিন শোক পালন করা হবে। এসময় সংগঠনের পতাকা অর্ধ নমিত থাকবে এবং কালো পতাকা উত্তোলন করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, রবিবার (৩ জানুয়ারি) থেকে মঙ্গলবার (৫ জানুয়ারি) পর্যন্ত তিনদিন কেন্দ্রীয় ও জেলা শাখা কার্যালয়গুলো বন্ধ থাকবে।

শনিবার (২ জানুয়ারি) ভোরে ঢাকার নিজ বাসায় অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর বিআরবি হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। বিকাল সাড়ে ৩টার দিকে নেত্রকোনার কাটলী বাস ভবনে পৌঁছে তার মরদেহ।  বাদ আছর নেত্রকোনায় অন্নেষা স্কুলের সামনে রাষ্ট্রীয় মার্যাদায় জানাজা শেষে পারিবারিক করবরস্থানে তাকে দাফন করা হয়।

জানা গেছে, নেত্রকোনার গাবড়াগাতি গ্রামে ১৯৪৭ সালের ১৮ অক্টোবর আয়েশা খানমের জন্ম। তার বাবার নাম গোলাম আলী খান এবং মা জামাতুন্নেসা খানম। তিনি ১৯৭১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। তিনি বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ছিলেন। এ ছাড়া রোকেয়া হলের সাধারণ সম্পাদক ও সহসভাপতি ছিলেন।