সরকারি মাধ্যমিকে অনলাইনে ভর্তি আবেদনের সময় বাড়ল

ডিসেম্বর ৩১, ২০২০

সারাদেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত ভর্তির আবেদন বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে। আগামী ৭ জানুয়ারি বিকাল ৫টা পর্যন্ত আবেদন করা যাবে। বয়সজনিত জটিলতায় যারা ভর্তির আবেদন করতে পারছিল না, তারাও ভর্তির আবেদন করতে পারবে। বৃহস্পতিবার সন্ধ্যায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, কোভিড-১৯ ভাইরাসজনিত অতিমারি পরিস্থিতির কারণে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার স্বার্থে, ২০২১ শিক্ষাবর্ষে সারাদেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত ভর্তির জন্য ডিজিটাল লটারি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু আদালতে রিট পিটিশনের কারণে হাইকোর্ট বিভাগের নির্দেশনায় গত ২৯ ডিসেম্বর ডিজিটাল লটারির অনুষ্ঠান বিজ্ঞপ্তির মাধ্যমে স্থগিত করা হয় এবং আবেদনের তারিখে পরিবর্তন আনা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ইতোপূর্বে বয়সের কারণে আবেদন করতে না পারা শিক্ষার্থীরা এখন আবেদন করতে পারবে। আবেদনের জন্য সফটওয়্যার বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বিকাল ৫টা থেকে খুলে দেওয়া হয়েছে। আগামী ৭ জানুয়ারি বিকাল ৫টা পর্যন্ত সফটওয়্যার চলমান থাকবে। আগামী ১১ জানুয়ারি লটারি অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, কোভিড-১৯ পরিস্থিতির কারণে ২০২১ শিক্ষাবর্ষে সারাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ভর্তির জন্য ৩০ ডিসেম্বর অনলাইন লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচনের তারিখ নির্ধারিত ছিল।