June 23, 2017, 12:26 am | ২২শে জুন, ২০১৭ ইং,শুক্রবার, রাত ১২:২৬

বিইউবিটিতে একুশে ফেব্রুয়ারি পালিত

ঢাকা জার্নাল: বায়ান্নোর ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধের ইতিহাস সঠিকভাবে জানতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষাবিদ ও নাট্যব্যক্তিত্ব ড. ইনামুল হক।  একই সঙ্গে মহান মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনা ও মানবতাবোধ নিয়ে এগিয়ে যাওয়ারও আহ্বান জানান।

সম্প্রতি নানা ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের তথ্য বিভ্রাট নিয়ে নানা আলোচনার পর একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে আলোচনা সভায় তিনি এ আহ্বান জানালেন।

একুশে ফেব্রুয়ারিতে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি (বিইউবিটি) দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে।  অনুষ্ঠানে প্রধান অতিথি ড. ইনামুল হককে সম্মাননাসূচক ক্রেস্ট প্রদান করা হয়।

এছাড়া বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষকবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারিরা বিইউবিটির মিরপুর ক্যাম্পাস-২ থেকে শুরু হয়ে রূপনগরের স্থায়ী ক্যাম্পাসের শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ।  এরপর বিশেষ আলোচনা সভা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বিইউবিটি ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান এ এফ এম সরওয়ার কামাল এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ বিইউবিটি ট্রাস্টি বোর্ডের সদস্য ও প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক ড. সফিক আহমেদ সিদ্দিক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিইউবিটির সম্মানিত উপাচার্য অধ্যাপক মো. আবু সালেহ।

উদ্বোধনী বক্তব্য রাখেন বিইউবিটির প্রক্টর অধ্যাপক মিঞা লুৎফার রহমান। এছঅড়া আরও বক্তব্য রাখেন বিইউবিটির কোষাধ্যক্ষ অধ্যাপক এনায়েত হোসেন মিয়া।

ঢাকা জার্নাল, ফেব্রুয়ারি ২২, ২০১৭।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল