শরীফ খিয়াম আহমেদ ঈয়নের কাব্যগন্থ ‘গাধার গয়না’

জানুয়ারি ৭, ২০১৭

কৈশোরের ‘ব্যান্ড-মেইট’, ‘গিটারিস্ট’ বন্ধু মার্শেল অনুপ গুদার আত্মহত্যার পর মনে হয়েছিলো এ জীবনে আর যা-ই হোক; গানটা অন্তত হবে না। পরে দীর্ঘদিন আদতেই কোনো নতুন গান পয়দা নেয়নি মনে। হঠাৎ একদিন দেখি, একি! কে জানি গাইছে মনে গুনগুনিয়ে! আসলে সব ক্ষতই ঠিক করে দেয় সময়। নয়ত আজও কেন গাইতে ইচ্ছে হয়! সঙযুক্ত গানটির পূর্ণাঙ্গ মুদ্রিত সংস্করণ পড়তে সংগ্রহ করুন গাধার গয়না

গাধার গয়না একটি কাব্যগ্রন্থ। মূলত একই পরম্পরার ৬২টি লেখা নিয়ে প্রকাশিত। আমি চাই নানা মত ও পথের মানুষ এগুলো পড়ুক। বিশেষত সাধারণেরা, যারা কবিতা পড়াকে ভাবেন আঁতলামি বা বিলাসিতা।

তারা কেন বইটি পড়বে তা নিয়ে ভাবতে গিয়ে মনে হয়েছে, শুধুমাত্র প্রিয়জনেরাই বইটির ব্যাপারে তাদের আগ্রহী করে তুলতে পারে। আর দুনিয়ার প্রতিটি মানুষই কারো না কারো প্রিয়জন। আবার নিজ কর্মগুনে আপনাদের অনেকেই আজ অজস্রের আপন। যে কারণে আমি চাই আপনিও – ‘যাচাই করুন বাঙাল প্রাণের জবান / গাধার গয়না পড়ুন এবঙ পড়ান’।

আগ্রহী হলে আপনার ডাক ঠিকানা পাঠিয়ে বইটির ফরমায়েশ জানান এর মুখবই পাতার (facebook.com/gadhargoyna) ভেতরবাক্সে। ২৫ শতাংশ ছাড়ে সাদাকালো মলাটের চার ফর্মার এ গ্রন্থটি মিলবে মাত্র ৬০ টাকায়। সাথে ৪০ টাকা ‘বিলি ব্যয়’ প্রযোজ্য। অর্থাৎ সর্বসাকূল্যে মাত্র একশ টাকা ব্যয়ে ঘরে বসেই এটি পেয়ে যাবেন আপনি।

এক্ষেত্রে অগ্রীম টাকা দেয়ার কোনো দরকার নেই। বই হাতে পেয়ে জানালেই কেবল আপনাকে টাকা পাঠানোর ‘বিকাশ সংখ্যা’ দেয়া হবে। শুভেচ্ছা, ভালো থাকবেন।

Eon – ঈয়ন
facebook.com/eon11

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.