May 26, 2017, 10:45 pm | ২৬শে মে, ২০১৭ ইং,শুক্রবার, রাত ১০:৪৫

গাজীপুরে পাতারটেকে অভিযানে ৭ জঙ্গি নিহত

gazipur_2ঢাকা জার্নাল: গাজীপুর সদরের নোয়াগাঁও পাতারটেক এলাকার একটি বাড়িতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে গোলাগুলিতে আকাশসহ সাত জঙ্গি নিহত হয়েছে।

শনিবার দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল পাতারটেকে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। তিনি আরো জানান, অভিযানকালে বেশকিছু অস্ত্র উদ্ধার করা হয়।

নিহতদের মধ্যে নব্য জেএমবির সামরিক শাখার প্রধান আকাশ ছাড়া বাকি জঙ্গিদের পরিচয় এখনো জানা যায়নি।

সকাল সাড়ে ১০টার দিকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সিটি করপোরেশনের পাতারটেক এলাকার এই দোতলা বাড়িটি ঘিরে রাখে। পরে পুলিশ অভিযানে গেলে গোলাগুলি শুরু হয়। গোলাগুলিতে সাতজন নিহত হয়। অভিযানে কাউন্টার টেররিজম ইউনিট, সোয়াত ও গাজীপুর পুলিশ যৌথভাবে অংশ নিয়েছে।

বাড়িটি সৌদি প্রবাসী সোলাইমান সরকারের। কিন্তু বাড়িটি দেখভাল করেন তার ভাই ওসমান গনি। ওসমান গনি জাঙ্গালিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অবসরপ্রাপ্ত আরবি শিক্ষক ছিলেন।

এর আগে কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মনিরুল ইসলাম বলেন, জঙ্গিদের আঞ্চলিক কমান্ডার আকাশ অন্যান্য সহযোগীসহ ওই বাড়িতে অবস্থান করছে এমন খবরের ভিত্তিতে সকাল সাড়ে ১০টার দিকে অভিযান চালানো হয়।

তিনি জানান, প্রথমে তাদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়। আহ্বানে সাড়া না দিয়ে তারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর গুলি ছোড়ে। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও পাল্টা গুলি ছোড়ে।

এর আগে শনিবার ভোর থেকে সিটি করপোরেশনের হাড়িনাল পশ্চিমপাড়া এলাকায় সন্দেহজনক অপর একটি বাড়িতে অভিযান শুরু করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অভিযানে সন্দেহভাজন দুই জঙ্গি নিহত হয়েছে। তবে নিহতদের পরিচয় এখনো জানা যায়নি।

ঢাকা জার্নাল, অক্টবর ০৮, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল