January 24, 2017, 5:03 am | ২৩শে জানুয়ারি, ২০১৭ ইং,মঙ্গলবার, ভোর ৫:০৩

দেশে ফিরেছেন ৫৭ হাজার ৮৬৬ জন হাজি

Hajঢাকা জার্নাল: ফিরতি ১৬৬টি ফ্লাইটে এ পর্যন্ত দেশে ফিরেছেন ৫৭ হাজার ৮৬৬ জন হাজি। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৭৩টি ফ্লাইটে ২৫ হাজার ৮৮৫ জন এবং সৌদিয়া এয়ারলাইন্সের ৯৩টি ফ্লাইটে ফিরেছেন ৩১ হাজার ৯৮১ জন হাজি।

বুধবার (০৫ অক্টোবর) সন্ধ্যার পর হজ পরিচালক ড. আবু রালেহ মোস্তফা কামাল জানান, মঙ্গলবার (০৪ অক্টোবর) রাত পর্যন্ত এসব হাজিরা দেশে ফিরেছেন।

তিনি জানান, ব্যবস্থাপনা সদস্যসহ আগত সর্বমোট হজযাত্রীর সংখ্যা এক লাখ এক হাজার ৮২৯ জন। এর মধ্যে দেশে ফিরেছেন ৫৭ হাজার ৮৬৬ জন হাজি।

এদিকে সোমবার (০৩ অক্টোবর) মারা গেছেন ৭৮ জন। এর মধ্যে পুরুষ রয়েছেন ৬০ জন এবং মহিলা ১৮ জন। মৃতদের মধ্যে মক্কায় ৫৮, মদিনায় ১৩, জেদ্দায় ২ এবং মিনায় ৫ জন।

সর্বশেষ নারায়ণগঞ্জের মো. মাঈনউদ্দিন বেপারি (৭৩) পবিত্র মক্কা-আল মোকাররমায় মারা যান (ইন্নালিল্লাহি…রাজিউন)।

হজ পোর্টাল থেকে জানা যায়, আগত ফ্লাইট সংখ্যা ২৯৯টি। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ১৪৪টি এবং সৌদিয়া এয়ারলাইন্স পরিচালিত ১৫৫টি।

২০১৬ সালে অনুমোদিত হজ এজেন্সির সংখ্যা ৪৮৩টি। এবার হজযাত্রীদের হজে যাওয়া শুরু হয় গত ৪ আগস্ট থেকে। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার শেষ ফ্লাইট ছিল ৬ সেপ্টেম্বর পর্যন্ত। ফিরতি ফ্লাইট শুরু হয় ১৭ সেপ্টেম্বর থেকে। শেষ হবে ১৭ অক্টোবর।

ঢাকা জার্নাল, অক্টোবর ০৫, ২০১৬

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল