May 27, 2017, 2:15 pm | ২৭শে মে, ২০১৭ ইং,শনিবার, দুপুর ২:১৫

ইংল্যান্ডের বাংলাদেশ সফরের সম্পূর্ণ সূচি

bang-eng-ঢাকা জার্নাল: সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে যথাসময়েই বাংলাদেশে আসার ঘোষণা দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সব ঠিক ঠাক থাকলে আগামী ৩০ সেপ্টেম্বর ঢাকায় পা রাখবে দলটি।

বাংলাদেশ সিরিজে ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দল তিনটি ওয়ানডে ও দু’টি টেস্ট খেলবে। এছাড়া বিসিবি একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি মূলক ওয়ানডে ম্যাচ ও একটি দুই দিনের প্রথম শ্রেণির প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা।

সিরিজ শুরু হবে প্রস্তুতি মূলক ওয়ানডে ম্যাচ দিয়ে। আগামী তিন অক্টোবর সকালে ম্যাচটি অনুষ্ঠিত হবে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে। এরপর সাত ও নয় অক্টোবর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম দুটি ওয়ানডে ম্যাচ। দুটি ম্যাচই দিবারাত্রির।

এরপর দু’দল চলে আসবে চট্টগ্রামে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১২ অক্টোবর অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ও তৃতীয় ওয়ানডে ম্যাচ। এরপর একই ভেন্যুতে দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে বিসিবি একাদশের বিপক্ষে দু’দিনের প্রথম শ্রেণির প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে ইংল্যান্ড।

প্রথম টেস্ট হবে চট্টগ্রামেই। সেটা ২০ থেকে ২৪ অক্টোবর। এরপর আবারও দু’দল ফিরবে ঢাকায়। ২৮ অক্টোবর থেকে মিরপুরে হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। সেটা শেষ করে নভেম্বরের শুরুতেই বাংলাদেশ ছাড়বে ইংলিশরা।

ঢাকা জার্নাল, আগষ্ট ২৬, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল