January 22, 2017, 11:52 am | ২২শে জানুয়ারি, ২০১৭ ইং,রবিবার, সকাল ১১:৫২

কলড্রপে ক্ষতিপূরণ দিতে অপারেটরদের তাগাদা

Tarana Halimঢাকা জার্নাল: গ্রাহকদের কলড্রপে ক্ষতিপূরণ দিতে মোবাইল ফোন অপারেটরদের আবারও তাগাদা দিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

সোমবার (২২ আগস্ট) বিকেলে সচিবালয়ে মোবাইল ফোন অপারেটরদের প্রধান নির্বাহী কর্মকর্তাদের (সিইও) সঙ্গে বৈঠক শেষে তারানা হালিম সাংবাদিকদের এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, কলড্রপে ক্ষতিপূরণ দিতে অপারেটরদের তাগাদা দেওয়া হয়েছে। অপারেটররা জানিয়েছে তারা আন্তর্জাতিক টেলিযোগাযোগ সংস্থা আইটিইউ (ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়ন) নির্ধারিত মান অনুসারে কাজ করছে।

আইটিইউ’র মান অনুযায়ী কলড্রপ বেশি হলে অবশ্যই ক্ষতিপূরণ দেওয়া হবে বলে প্রতিমন্ত্রীকে জানান অপারেটররা।

বিটিআরসি ও আইটিইউ নির্ধারিত মান অনুযায়ী, কলড্রপের হার ৩ শতাংশের কম হলে তা হবে মানসম্পন্ন।

চলতি বছরের জানুয়ারিতে প্রতি কলড্রপে এক মিনিট করে ক্ষতিপূরণ দিতে অপারেটরগুলোকে নির্দেশনা পাঠায় বিটিআরসি। গত জুন মাস থেকে এ নির্দেশনা বাস্তবায়নের কথা ছিল।

জালিয়াতি সিমে ৫০ ডলার জরিমানা
বায়োমেট্রিক পদ্ধতিতে জালিয়াতি করে নিবন্ধিত ভুয়া সিম বাজারে পাওয়া গেলে সিমপ্রতি অপারেটরদের ৫০ ডলার জরিমানার কথা জানিয়ে দেওয়া হয়েছে বলে জানান প্রতিমন্ত্রী।

গত বছরের ডিসেম্বরে শুরুর পর এ পর্যন্ত ১২ কোটি ৩৪ লাখ সিম বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত হয় বলে এর আগে জানিয়েছিলেন প্রতিমন্ত্রী।

২০১২ সালে প্রি-অ্যাকটিভ সিম বিক্রিতে নিষেধাজ্ঞা দিয়ে তা ধরা পড়লে সিমপ্রতি ৫০ ডলার জরিমানার সিদ্ধান্ত নিয়েছিল বিটিআরসি। তবে তা কার্যকর হয়নি।

তারানা হালিম বলেন, কোন অপারেটরের কতটি সিম নিবন্ধিত তা জানানোর জন্য বলা হয়েছে।

ঢাকা জার্নাল, আগস্ট ২২, ২০১৬

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল