July 22, 2017, 12:42 am | ২১শে জুলাই, ২০১৭ ইং,শনিবার, রাত ১২:৪২

গাজীপুরে নিটিং কারখানায় আগুন,ফের নিয়ন্ত্রণের বাইরে

Gazipurঢাকা জার্নাল: ফায়ার সার্ভিস কর্মীদের ৫ ঘণ্টা চেষ্টায় নিয়ন্ত্রণে আসার পর আবারো জ্বলছে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা পল্লী বিদ্যুৎ এলাকায় মন্ডল গ্রুপের ট্রপিক্যাল নিটেক্স পোশাক কারখানায় লাগা আগুন।

ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

শুক্রবার (১৯ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ওই কারখানার ৫ তলা ভবনের ৩ তলায় সুতার গুদামে আগুনের সূত্রপাত।

খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে সাড়ে ৫ ঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর সাড়ে ৫টার দিকে নিয়ন্ত্রণে আনেন। কিন্তু ফায়ার সার্ভিস কর্মীদের আগুন নেভানোর পর আবারো আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

ঢাকা ফায়ার সার্ভিসের ওয়্যার হাউজ ইন্সপেক্টর আরশেদ আলী  বিষয়টি জানান।

তিনি বলেন, রাত সাড়ে ১২ টার দিকে ওই কারখানার ৩ তলায় সুতার গুদামে আগুন লাগে। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ২টি, জয়দেবপুর ১টি, ইপিজেড ৩টি, টঙ্গী ৩টি, মির্জাপুর ২টি ও ঢাকা ২টি মোট ১৩টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করে। পরে ৫ ঘণ্টা চেষ্টার পর শনিবার ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নেভানোর এক পর্যায়ে কয়েক ঘণ্টা পর আবার আগুন ধরে যায়।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার অপূর্ব বল জানান, ওই কারখানার আগুন ফের আমাদের নিয়ন্ত্রণের বাইরে রয়েছে। কারখানার ভেতর প্রবেশ করতে না পারায় আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না। আগুন তিন তলা থেকে অন্য ফ্লোরে ছড়িয়ে পড়েছে কি না এখনো বলা যাচ্ছে না। আগুন নেভাতে চেষ্টা করছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

ফায়ার সার্ভিসের কর্মীরা প্রাথমিকভাবে ধারণা করছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

ঢাকা জার্নাল, আগস্ট ২০, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল