January 18, 2017, 11:59 am | ১৮ই জানুয়ারি, ২০১৭ ইং,বুধবার, সকাল ১১:৫৯

খেলতে আসবে ইংল্যান্ড

ECBঢাকা জার্নাল: জঙ্গি-সন্ত্রাস বা অন্য কোনো অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টি হবে না। তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচ বাংলাদেশে নির্বিঘ্নে পরিচালিত হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান বলেন ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড (ইসিবি) প্রতিনিধি দল, বাংলাদেশ ক্রিকেট বোর্ড কর্মকর্তা এবং আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তার সঙ্গে বৈঠকের পর এ কথা জানান।

আগামী সেপ্টেম্বর থেকে ২ নভেম্বর পর্যযন্ত বাংলাদেশে অনুষ্ঠিত খেলার চলাকালে নিরাপত্তা পরিস্থিতি নিয়ে ইসিবি বাংলাদেশে সফরে আসেন।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সচিবালয়ে বিকেলে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে স্বরাষ্ট্র সচিবের সঙ্গে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান উপদেষ্ট এবং সাবেক পুলিশ কর্মকর্তা রেগ ডিকাসন, ইংল্যান্ডের ক্রিকেটারদের সংগঠনের প্রধান নির্বাহী ডেভিট ল্যাথারডেন এবং ইংল্যান্ডের ক্রিকেট পরিচালনা পর্ষদের পরিচালক জন কার বৈঠক করেন।

বৈঠকে আরো অংশ অংশ নেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তা এবং আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।

বৈঠকের পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান বলেন, ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড (ইসিবি) প্রতিনিধি দল বাংলাদেশের নিরাপত্তা উদ্বেগের কথা জানিয়েছেন। তারা জানতে এসেছেন বাংলাদেশে ম্যাচ হওয়ার পরিবেশ আছে কিনা।

আমরা যে নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি, নির্বেঘ্নে ম্যাপ পরিচালনায় যেসব পদক্ষেপ নিয়েছি, তা জানিয়েছি। কী ধরণের পদক্ষেপ নিয়েছি, তা তাদের কাছে উপস্থাপন করা হয়েছে। তাতে তারা সন্তোষ প্রকাশ করেছেন।

স্বরাষ্ট্র সচিব জানান, যেসব ব্যাপারে তাদের প্রশ্ন ছিল তার স্পষ্ট করেছি। তারা আমাদের গৃহীত ব্যবস্থায় আস্থা প্রকাশ করেছেন। আগামী ৩০ আগস্ট থেকে ২ নভেম্বর পযর্ন্ত খেলা চলবে। তারা যে সময় পযর্ন্ত তাদের নিরাপত্তা ব্যবস্থা নির্বঘ্ন রাখবো।

দেশে যে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে সেগুলো যাতে সুষ্ঠু হয় সে ব্যবপারে আমরা সমস্ত ব্যবস্থা নেবো। প্রতিনিধিদলকে এ কথাও বলেছি, ইতোপুর্বে যেসব আন্তর্জাতিক ম্যাচ হয়েছে, সেগুলোতে যতার্থভাবে নিরাপত্ত ব্যবস্থা নিয়েছিলাম। সেগুলোতে কোনো ধরণের বিশৃঙ্খলা ছাড়াই সম্পন্ন সম্ভব হয়েছিল।

সচিব বলেন, কোনো ধরণের অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবিলা করতে না হয়। আমাদের দেশে জঙ্গি- সন্ত্রাস  বা অন্য কোনো ধরণের সন্ত্রাস এখানে স্পর্শ করবে না। শান্তিপূর্ণভাবে ইভেন্টগুলো সম্পন্ন করবো এবং আমাদের দেশের সম্মান আমরা অক্ষুন্ন রাখবো।ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র সচিব বলেন, তারা আমাদের কোনো ধরণের নেতিবাচব কথা বলেননি। বরং তারা আগ্রহ প্রকাশ করেছেন খেলতে আসবে।

আগামী ৩০ সেপ্টেম্বর থেকে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসেন ইংল্যান্ড ক্রিকেট দলের প্রতিনিধিরা।

ঢাকা জার্নাল, আগস্ট ১৮, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল