December 8, 2016, 12:26 am | ৮ই ডিসেম্বর, ২০১৬ ইং,বৃহস্পতিবার, রাত ১২:২৬

আমরা-আতঙ্কের-মধ্যে-বেঁচে-আছি

Sultana-Kamal-hঢাকা জার্নাল :  ‘বর্তমানে বিভিন্ন হামলার ঘটনায় আমরা আতঙ্কের মধ্যে বেঁচে আছি’ বলে মন্তব্য করেছেন মানবাধীকার কর্মী সুলতানা কামাল।

তিনি বলেন, ‘বিভিন্ন হামলায় আমরা স্বামী হারাচ্ছি, সন্তান হারা হচ্ছি। এরকম আতঙ্কের মধ্যে বেঁচে থাকার জন্য আমরা তো মুক্তিযুদ্ধ করি নাই।’

শুক্রবার (১৫ জুলাই) বিকালে রাজধানীর শাহবাগে গণজাগরণ মঞ্চ আয়োজিত ‘সাম্প্রদায়িক ও জঙ্গিবাদমুক্ত নিরাপদ বাংলাদেশ চাই’ শীর্ষক নাগরিক সমাবেশে তিনি এসব কথা বলেন।

দেশের বর্তমান পরিস্থিতিতে ঐক্যের আহ্বান জানিয়ে সুলতানা কামাল বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে যে বাংলাদেশ, সেই দেশের মানুষ জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা প্রশ্রয় দেয় না। আমি বিশ্বাস করি, সেখানে জঙ্গিবাদ সাম্প্রদায়িকতা মাথাচাড়া দিতে পারে না। আজকে বসে থাকার দিন নয়। আমরা যদি মুক্তিযুদ্ধের নাগরিক হই। মানুষ হিসেবে অামাদের যদি বিবেক থেকে থাকে, তাহলে জোর গলায় নিজ অবস্থান থেকে বলবো এ দেশে জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতারর প্রশ্রয় দেবো না।’

সমাবেশে ভাস্কর রাশা বলেন, সরকার জামায়াতকে নিষিদ্ধ করতে টালবাহানা করছে। খুব দ্রুত জায়ামাতকে নিষিদ্ধ করতে হবে। জঙ্গিবাদ বন্ধ করার জন্য স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধের চেতনার আলো ছড়িয়ে দিতে হবে। আর এ কাজটা করতে পারে গণজাগরণ মঞ্চ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অজায় রায়ের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন- ণগজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার, মানবাধিকার কর্মী খুশি কবির, বাংলাদেশ সম্মিলিত ইসলামিক জোটের সভাপতি মওলানা মোহাম্মাদ জিয়াউল রহমান, ছাত্র ইউনিয়নের সভাপতি লাকি আক্তার প্রমুখ।

সমাবেশ শেষে গণজাগরণ মঞ্চের কর্মীরা এক পতাকা মিছিল বের করেন।

ঢাকা জার্নাল, জুলাই ১৫, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল