May 27, 2017, 2:14 pm | ২৭শে মে, ২০১৭ ইং,শনিবার, দুপুর ২:১৪

হত্যাকারীরা ইসলামের কেউ না : প্রধানমন্ত্রী

PMঢাকা জার্নাল : কিশোরগঞ্জের শোলাকিয়ার ঈদ জামাতের মাঠের কাছে বিস্ফোরণ ও গুলিতে পুলিশ সদস্যদের হত্যার ঘটনায় তীব্র নিন্দা জ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ঈদের দিনও যারা মানুষ খুন করে তারা ইসলামের কেউ না।

বৃহস্পতিবার গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ের পর সাংবাদিকদের উদ্দেশ্যে দেওয়া বক্তৃতায় প্রধানমন্ত্রী এ কথা বলেন।

শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাতের মাঠের কাছে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে সন্ত্রাসীরা বোমা হামলা ও গুলি চালায়। এতে দুই পুলিশসহ চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ৯ জন। এদের বেশির ভাগই পুলিশ।

জঙ্গি ও সন্ত্রাসী হামলার বিষয়ে প্রধানমন্ত্রী দেশের সব মানুষকে সজাগ ও সচেতন হওয়ার আহ্বান জানিয়ে গ্রাম, ইউনিয়ন, জেলা পর্যায়ে কমিটি গঠন করে ‘বিপথগামীদের’ চিহ্নিত করে তাদের প্রতিহত করার নির্দেশ দেন।

অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়ে শেখ হাসিনা আরো বলেন, ‘সন্তানদের কেউ যদি বিপথগামী হয় তাহলে পুলিশকে বিষয়টি অবহিত করেন। যারা নিখোঁজ রয়েছে তাদের কথা আইনশৃঙ্খলা বাহিনীর কাছে ছাড়াও রেডিও, টেলিভিশনসহ সকল মিডিয়া ও অন্যান্য মাধ্যমে জানান।’

এর আগে সাড়ে ৯টার পর থেকে প্রধানমন্ত্রী সকল শ্রেণি-পেশার মানুষের সঙ্গে প্রতিবারের মতো এবারও ঈদের দিন গণভবনে শুভেচ্ছা বিনিময় করেন। তিনি একে একে আওয়ামী লীগ নেতা, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতা, আমন্ত্রিত অতিথি এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ঈদুল ফিতরের শুভেচ্ছা বিনিময় করেন। এরপর বেলা ১১টা থেকে কূটনীতিক ও বিচারপতিদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন প্রধানমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, আব্দুর রাজ্জাক, প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন প্রমুখ।

ঢাকা জার্নাল, জুলাই ৭, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল