March 25, 2017, 1:45 pm | ২৫শে মার্চ, ২০১৭ ইং,শনিবার, দুপুর ১:৪৫

ফ্লোরিডায় নিহত বেড়ে ৫০, জরুরি অবস্থা ঘোষণা

NIghtclub-ঢাকা জার্নাল: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডো শহরের পালস ক্লাবে বন্দুকধারীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫০ জনে পৌঁছেছে। এতে আহত হয়ে স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে অন্তত আরও ৫৩ জন।

এদিকে এ ঘটনায় অরল্যান্ডো মেয়র বাডি দিয়ার রাজ্যটিতে জরুরি অবস্থা ঘোষণা করেছেন।

রোববার (১২ জুন) অরল্যান্ডো পুলিশের প্রধান জন মিনার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

এক ব্রিফিংয়ে জন মিনার জানান, শনিবার (১১ জুন) দিবাগত রাত ২টা থেকে ৫টা পর্যন্ত ক্লাবটিতে গুলির ঘটনা ঘটে। এ সময় সেখানে অন্তত ৩২০ জন নাগরিক ছিলেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই’র এক মুখপাত্র জানান, হামলায় হ্যান্ডগান ও এআর-১৫ টাইপের অস্ত্র ব্যবহার করেছেন হামলাকারী।

এদিকে ক্লাবে হামলাকারী মার্কিন নাগরিক বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। ওমর মতিন (২৯) নামে ওই হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছেন।

স্থানীয় পুলিশ জানায়, নিহত ওমর ফ্লোরিডার এসটি লুইস কাউন্টিতে বাস করতেন। ওমরের মা আফগান নাগরিক ছিলেন বলে জানিয়েছে স্থানীয় একটি সংবাদমাধ্যম।

ঘটনার বিষয়ে বিস্তারিত তুলে ধরতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। যেখানে ব্রিফ করবেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

জন মিনার জানান, হামলার সময় ওমর বেশ কয়েকজনকে জিম্মি করে রাখে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌঁছলে তার সঙ্গে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এক পর্যায়ে পুলিশের গুলিতে নিহত হয় ওমর। এ সময় পুলিশের এক সদস্যও নিহত হন।

পরে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়। এদিকে আহতদের চিকিৎসায় রক্তের সংকট দেখা দিয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হামলার ঘটনায় কোনো জঙ্গি সংগঠন জড়িত কিনা তা খতিয়ে দেখছে দেশটির পুলিশ। ঘটনাটিকে ‍অত্যন্ত ন্যাক্কারজনক বলে অভিহিত করেছেন অনেকেই।

এর আগে ২০০৭ সালে ভার্জেনিয়ায় বন্দুকধারীদের হামলায় ৩২ জন নিহত হওয়ার ঘটনা ঘটেছিল।

ঢাকা জার্নাল, জুন ১২, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল