July 22, 2017, 12:41 am | ২১শে জুলাই, ২০১৭ ইং,শনিবার, রাত ১২:৪১

নতুনধারা ফাউশেনের সংবর্ধণায় যোগ দেননি সাংবাদিক লেবু ও সেবিকা

Lebuঢাকা জার্নাল : নতনধারা ফাউন্ডেশনের দেওয়া ১০০ সাংবাদিকদের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেননি ডেইলি অবজারভার পত্রিকার সিনিয়র সাংবাদিক মহসীনুল করিম লেবু এবং দৈনিক সংবাদের রিপোর্টার সেবিকা দেবনাথ। রোববার (০৮ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-ছাত্র কেন্দ্রে (টিএসসি) সাংবাদিকদের সংবর্ধণা দেওয়া হয়।

এ সংবর্ধণা নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকা এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা এবং সংগঠনের ভূমিকা ও কর্মকাণ্ড নিয়ে বিতর্ক সৃষ্টি হয়। এ বিতর্কের পর অনেকেই যাবেন না বলে আলোচনা ছড়িয়ে পড়ে।

এই বিরূপ প্রতিক্রিয়ার পর সিনিয়র সাংবাদিক মহসীনুল করিম লেবু এবং দৈনিক সংবাদের রিপোর্টার সেবিকা দেবনাথ সংবর্ধণা অনুষ্ঠানে যোগ দেওয়া থেকে বিরত থাকেন।

জানতে চাইলে সাংবাদিক লেবু বলেন, সংগঠনের গ্রহণযোগ্যতা ও কর্মকাণ্ড কোনো বিষয় নয়, আয়োজকরা আমাকে যোগ্য মনে করেছেন, তাই সংবর্ধণার জন্য আমাকে মনোনীত করেছেন। এ জন্য আমি তাদের কাছে কৃতজ্ঞ।

আমি মনে করি সংবর্ধনা নেওয়ার মতো যোগ্য এখনও আমি হয়ে উঠিনি। তাই সংবর্ধণা নিতেও যাইনি। তবে তাদের সম্পর্কে আমার কোনো বিরূপ চিন্তা নেই।

এদিকে দৈনিক সংবাদের রিপোর্টার সেবিকা দেবনাথও এই সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেননি। এ বিষয়ে জানতে চাইনে সেবিকা দেবনাথ বলেন, ব্যবস্তার কারণে যাওয়া হয়নি। সংবর্ধণা নিয়ে বাজারে যে নেবিচাক ধারণা সৃষ্টি হয়েছে তা সঠিক না বলে আমি মনে করি।

কোন প্রক্রিয়ার মাধ্যমে সাংবাদিকদের সংবর্ধণার জন্য মনোনীত করা হয়েছে সে বিষয়ে জানতে চাইলে সাংবাদিক মহসীনুল করিম লেবু এবং সেবিকা দেনাথ কিছুই জানাতে পারেননি।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, এই সংবর্ধণা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু আকস্মিকভাবে শনিবার তিনি অনুষ্ঠানের যোগ না দেওয়ার সিদ্ধান্ত নেন। পরে আয়োজকরা নৌ পরিবহণ মন্ত্রী শাজাহান খানকে প্রধান অতিথি করেন।

ঢাকা জার্নাল, মে ০৮, ২০১৬।

Comments

  1. সালেহ says:

    আরোতো অনেকে যায়নি। তাদের নাম বাদ দিলেন কেন?

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল