‘নার্সিংকে আরো আকর্ষণীয় পেশায় রূপ দিতে উদ্যোগ নিচ্ছে সরকার’

এপ্রিল ১৩, ২০১৬

Japan-ঢাকা জার্নাল: নার্সিংকে আরো আকর্ষণীয় পেশায় রূপ দিতে সরকার বিভিন্ন উদ্যোগ নিচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৩ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে জাপানের ইউনিভার্সিটি অব কোচির প্রেসিডেন্ট ড. হিরোকো মিনামি প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে এলে এ কথা বলেন তিনি।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

প্রধানমন্ত্রী বলেন, এক সময় এখানে নার্সিং পেশা অবহেলিত ছিলো। এ মহান পেশাকে আরো আকর্ষণীয় করতে, মানুষ যেন এ পেশায় যোগ দিতে উৎসাহিত হয় সেজন্য আওয়ামী লীগ সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

আওয়ামী লীগ সরকারের সময় স্বাস্থ্য খাতের ব্যাপক উন্নয়নের কথাও এ সময় তুলে ধরেন প্রধানমন্ত্রী।

সরকারের বিভিন্ন পদক্ষেপে মাতৃ ও শিশু মৃত্যুর হার হ্রাসের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী চট্টগ্রাম ও রাজশাহীতে আরো দুটি মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হচ্ছে বলে জানান।

ড. হিরোকো মিনামি বলেন, ‘প্রজেক্ট ফর ক্যাপাসিটি বিল্ডিং অব নাসিং সার্ভিসেস’ এর অধীনে বাংলাদেশে নার্সিং সেক্টরের উন্নয়নে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির একটা পরিকল্পনা রয়েছে। এর অধীনে নার্সিংয়ে গ্র্যাজুয়েশন কোর্স করা যাবে বলেও জানান তিনি।

সাক্ষাৎকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, বাংলাদেশে নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানাবে এবং জাপানি সাহায্য সংস্থা জাইকার প্রধান প্রতিনিধি মিকিও হাতায়েদা।

ঢাকা জার্নাল ,এপ্রিল ১৩, ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.