June 24, 2017, 1:03 pm | ২৪শে জুন, ২০১৭ ইং,শনিবার, দুপুর ১:০৩

এভারজবসের ক্যারিয়ার সচেতনতা কর্মসূচি শুরু ৭ এপ্রিল

Sabirulঢাকা জার্নাল : ক্যারিয়ার গড়ার ক্ষেত্রে গণসচেতনতা গড়ে তুলতে নানা ধরনের উদ্যোগ নিচ্ছে এভারজবস.কম।

এর মধ্যে এভারজবস বাংলাদেশের সহযোগিতায় সারা দেশের তরুণদের অনুপ্রেরণা দিতে শুরু হতে যাচ্ছে ekO  ট্যুর। এর আওতায় সাত বিভাগের সাতটি বিশ্ববিদ্যালয়ে থাকছে ভিন্ন আয়োজন। একই সঙ্গে বৈশাখী টেলিভিশনে থাকবে ১৩ পর্বের অনুষ্ঠান। এছাড়াও আগামী ১০ এপ্রিল থেকে রেডিও নেক্সট ৯৩.২ এ প্রতি রোববার চলবে লাইভ শো ‘ekO’d Voice’ ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার হলে বৃহস্পতিবার (৩১ মার্চ) বেলা সাড়ে এগারটায় সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাজ্য প্রবাসী সাবিরুল ইসলাম।

তিনি জানান, চার মাসব্যাপী এ আয়োজনের সূচনা হবে আগামী ৭ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে। এর ক্যাম্পাস পার্টনার হিসেবে থাকছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন নিউজপোর্টাল ডিইউটাইমজ।

সাবিরুল ইসলাম বলেন, যে কাউকে যদি প্রশ্ন করা হয়, ভবিষ্যতে কি হতে চাও? তাহলে জবাব দেয়, ডাক্তার বা ইঞ্জিনিয়ার। কিন্তু বাকি পেশাগুলোর কি হবে? আমরা নয় মাস আগে যাত্রা শুরু করেছি। আমরা ক্যারিয়ার গড়ার ক্ষেত্রে সচেতনতা তৈরির জন্য বৈশাখী টিভিতে শো’র আয়োজন করেছি। তাছাড়া রেডিও নেক্সটের মাধ্যমে আমরা প্রোগ্রাম করবো।

তাছাড়া সামাজিক গণমাধ্যমের মাধ্যমেও মানুষের মধ্যে সচেতনতা তৈরি করছে এভারজবস.কম।

সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির মার্কেটিং ও পিআর বিভাগের ম্যানেজার ইপশিতা তরফদার বলেন, মানুষকে সচেতন করতেই আমাদের নানা উদ্যোগ। করপোরেট বা অন্য চাকরির ক্ষেত্রে কিভাবে নিজেদের এগিয়ে নিয়ে যাওয়া যায়, আমরা সে বিষয়ে কাজ করছি।

ডিইউটাইমজ সভাপতি আবুল হাসনাত সোহাগ বলেন, এ আয়োজনের সঙ্গে থাকতে পেরে আমরা আনন্দিত। আমরা বিশ্বাস করি, এ আয়োজনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপকৃত হবেন। নিজের লক্ষ্যে পৌঁছাতে সাবিরুল ইসলামের অনুপ্রেরণামূলক বক্তব্য তাদের জন্য সহায়ক হবে।

সাবিরুল ইসলাম ‘ইন্সপায়ার ওয়ান মিলিয়ন’- এর প্রতিষ্ঠাতা। সম্প্রতি এভারজবস বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক পদে যোগদান করেছেন তিনি।

তিনি আরও বলে, ‘ইন্সপায়ার ওয়ান মিলিয়ন’- এর সাফল্যের পথ ধরে তরুণদের অনুপ্রাণিত করতে এবং চাকরির বাজারে তরুণদের যোগ্য করে গড়ে তুলতে নতুন উদ্যোগ ‘ekO’ নিয়ে আবারো বাংলাদেশে এসেছি।

‘ইন্সপায়ার ওয়ান মিলিয়ন’- এর মতোই ‘ekO’ এর সফলতার আশাবাদ ব্যক্ত করে সাবিরুল ইসলাম বলেন, এ ভিন্নধর্মী উদ্যোগ এ দেশের তরুণদের আত্মবিশ্বাসী করে গড়ে তুলবে এবং চাকরিক্ষেত্রে তাদের নতুন সম্ভাবনার দুয়ার উন্মোচিত হবে।

এভারজবস বাংলাদেশ মনে করে, তাদের এ উদ্যোগ চাকরিদাতা এবং চাকরিপ্রত্যাশীদের মধ্যে দূরত্ব কমিয়ে আনতে সহায়ক হবে বলেও জানান তিনি।

ঢাকা জার্নাল, এপ্রিল ০১, ২০১৬

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল