কেরানীগঞ্জে নির্বাচনী সহিংসতায় প্রাণ গেল শিশুর

মার্চ ৩১, ২০১৬

Keranigong_ঢাকা জার্নাল:  রাজধানীর অদূরে কেরানীগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্রে দুই গ্রুপের গোলাগুলিতে শহিদুল ইসলাম শুভ নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে। এ সময় আরো দুজন গুলিবিদ্ধ হয়। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি করা হয়েছে। সংঘর্ষের পর ওই কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল পৌনে ১০টার দিকে হযরতপুর ইউনিয়নের মধুরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী আয়নালের নেতৃত্বে ২০/৩০ জন জাল ভোট দেওয়ার চেষ্টা করে। প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থীর লোকজন বাধা দিলে সংঘর্ষ শুরু হয়। গোলাগুলির মধ্যে পড়ে শিশু শুভসহ তিনজন গুলিবিদ্ধ হয়। এ সময় ভোট বন্ধ করে দেওয়া হয় এবং তাদের উদ্ধার করে ঢামেকে পাঠানো হয়। পথে শুভর মৃত্যু হয়। ভোটাররা আতঙ্কে ভোটকেন্দ্র ছেড়ে চলে যান। পরে অতিরিক্ত পুলিশ-বিজিবি ও র‌্যাব মোতায়েন করা হয়। দুপুরে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওই এলাকায় থমথমে ভাব বিরাজ করছিল।

শুভ ঢালিকান্দি গ্রামের আলাল মোল্লার ছেলে। তার মৃত্যুতে তার বাবা-মা জ্ঞান হারিয়ে ফেলেন। ময়নাতদন্তের পর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। সুরতহাল রিপোর্টও করা হবে বলে সূত্র জানায়।

কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ জানায়, এ ঘটনায় কয়েকজনকে আটক করে থানায় নেওয়া হয়েছে। আর গোলাগুলির ঘটনায় রাতে থানায় মামলা হবে।

ঢাকা জার্নাল, মার্চ ৩১, ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.