‘দোয়া করি, অর্থমন্ত্রী ঘন ঘন দাদা হোক’

মার্চ ২৯, ২০১৬

hasina-muhitsmঢাকা জার্নাল: ‘দোয়া করি, অর্থমন্ত্রী ঘন ঘন দাদা হোক। আমরা যেন এভাবে ঘন ঘন সুস্বাদু খাবার খেতে পারি।’

সোমবার (২৮ মার্চ) মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে অনেকটা হাস্যরস করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কথাগুলো বলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে।

বৈঠক শেষে  একজন মন্ত্রী এ কথা বলেন।

তিনি জানান, সোমবার মন্ত্রিসভার বৈঠক ছিল অনেকটাই প্রাণবন্ত। সম্প্রতি মন্ত্রিসভার সবচেয়ে অভিজ্ঞ অর্থমন্ত্রী দাদা (কন্যা সন্তানের বাবা হয়েছেন মন্ত্রীর ছেলে) হয়েছেন। সে উপলক্ষে মন্ত্রিসভার সব সদস্য ও সচিবদের নিয়ে মধ্যাহ্নভোজের আয়োজন করেন মন্ত্রী।

সচিব আরও জানান, ঢাকা ক্লাব থেকে খাবার আনা হয়। খাবারের পর সবচেয়ে বেশি আর্কষণ ছিল বিক্রমপুরের মিষ্টি। খুবই অপূর্ব ও সুস্বাদু। মিষ্টির প্রশংসায় প্রধানমন্ত্রী, মন্ত্রী, সচিব সবাই পঞ্চমুখ।

সোমবার (২৮ মার্চ) মন্ত্রিসভার নিয়মিত বৈঠক সকাল ১০টায় শুরু হওয়ার কথা থাকলেও ১১টায় শুরু হয়। আর সভা শেষ করেই মধ্যাহ্নভোজ। এতে সবাই অর্থমন্ত্রীর ভোজ নিয়ে খুবই প্রাণবন্ত আলোচনায় মেতে ওঠেন বলে জানান তিনি।

সচিব জানান, অর্থমন্ত্রীর নাতনি হয়েছে জেনে প্রধানমন্ত্রী আরও খুশি। সভায় বলেন, ‘দাদা হওয়ার আনন্দই আলাদা। মিষ্টি খুবই ভালো হলো। মন্ত্রীরা প্রশংসা করা মাত্রই তিনি বলতে থাকেন, ‘দোয়া করি, তিনি ঘন ঘন দাদা হোক, যেন আমরা ঘন ঘন এভাবে মুখরোচক খাবার খেতে পারি।’

অর্থমন্ত্রীর স্ত্রী সৈয়দ সাবিয়া মুহিত একজন বিশিষ্ট ডিজাইনার। তার তিন সন্তানের মধ্যে প্রথম কন্যা বেগম সামিনা মুহিত ব্যাংকার। তিনি মুদ্রানীতি ও আর্থিক খাতের বিশেষজ্ঞ হিসেবে নিউইয়র্ক ও জ্যেষ্ঠপুত্র সাহেদ মুহিত স্থপতি ও তথ্যপ্রযুক্তিবিদ হিসেবে ঢাকায় কর্মরত। কনিষ্ঠ পুত্র সামির মুহিত টেক্সাসের হিউস্টনে শিক্ষকতা করেন।

ঢাকা জার্নাল, মার্চ ২৮, ২০১৬

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.