সুপ্রিম কোর্ট বারের নির্বাচনে ভোটগ্রহণ চলছে

মার্চ ২৩, ২০১৬

barঢাকা জার্নাল: ২০১৬-২০১৭ মেয়াদে দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীদের নেতৃত্ব নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের এ ভোটগ্রহণ করা হবে দু’দিনব্যাপী ।

নির্বাচনের প্রথম দিনে বুধবার (২৩ মার্চ)  সকাল দশটা থেকে সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে ৪৩ বুথে ভোটগ্রহণ শুরু হয়।

দু’দিনই ভোটগ্রহণ চলবে সকাল দশটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত। এবারের নির্বাচনের মোট ভোটার সংখ্যা ৫ হাজার ২৭ জন। নির্বাচন পরিচালনা করছেন জ্যেষ্ঠ আইনজীবী মো. হারুনর রশীদের নেতৃত্বে সাত সদস্যের উপ-কমিটি।

কার্যনির্বাহী কমিটির এবারের নির্বাচনে সভাপতি পদে লড়ছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

সভাপতি, সম্পাদকসহ মোট ১৪টি কার্যনির্বাহী পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সরকার সমর্থক সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল) নেতৃত্ব দিচ্ছেন জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন। বিএনপি-জামায়াত সমর্থক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের (নীল প্যানেল) নেতৃত্বে আছেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। সম্পাদক পদে লড়ছেন সাদা প্যানেল থেকে মো. আজাহার উল্লাহ ভুঁইয়া ও নীল প্যানেল থেকে এএম মাহবুব উদ্দিন খোকন।

সাদা প্যানেল থেকে অন্য পদগুলোতে প্রতিদ্বন্দ্বিতা করছেন- সহ সভাপতি পদে মো. তাহেরুল ইসলাম ও সুরাইয়া বেগম, কোষাধ্যক্ষ পদে রমজান আলী শিকদার, সহ সম্পাদক পদে এ কে এম রবিউল হাসান সুমন ও শেখ সিরাজুল ইসলাম সিরাজ এবং কার্যনির্বাহী সদস্য পদে কুমার দেবুল দে, খান মোহাম্মদ শামীম আজিজ, মো. আব্দুল আজিজ মিয়া মিন্টু, মো. হাবিবুর রহমা হাবিব, এম আশরাফুল ইসলাম, নাসরীন সিদ্দিকা লিনা ও শাহানা পারভীন।

নীল প্যানেল থেকে আরও লড়ছেন- সহ সভাপতি পদে ফাহিমা নাসরীন মুন্নী ও মো. গোলাম মোস্তফা, কোষাধ্যক্ষ পদে নাসরীন আকতার, সহ সম্পাদক পদে মো. শাহিদুজ্জামান ও মো. ইউসুফ আলী এবং কার্যনির্বাহী সদস্য পদে মমতাজ বেগম বিউটি, মো. কামাল হোসেন, মো. নাসির উদ্দিন খান সম্রাট, নাসির উদ্দিন আহমেদ অসীম, নাসরিন ফেরদৌস, রেজাউল করিম রেজা ও এসকে তাহসিন আলী।

ঢাকা জার্নাল, মার্চ ২৩, ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.