বিএনপির শীর্ষ দুই পদে দুই আসামি : প্রধানমন্ত্রী

মার্চ ৭, ২০১৬

PMঢাকা জার্নাল : বিএনপির চেয়ারপারসন পদে খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে তারেক রহমানকে আবারও নির্বাচিত করা প্রসঙ্গে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, নাটকটা ভালোই হয়েছে। নির্বাচিত হয়েছে দুই আসামি।

তিনি বলেন, একজন এতিমের টাকা মেরে দেওয়ার মামলার আসামি। আরেকজন মানুষ হত্যার, গ্রেনেড হামলা মামলার আসামি। যার নাম আবার ইন্টারপোলে ওয়ান্টেড আসামি হিসেবে আছে। তারা জনগণকে কী দেবে?

সোমবার (৭ মার্চ) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন শেখ হাসিনা। ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে এ সভার আয়োজন করে আওয়ামী লীগ।

বিএনপির সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, জিয়ার ক্ষমতা দখলকে হাইকোর্ট অবৈধ করেছেন। তার হাতে গড়া দল মানুষের কী করবে? তারা নাকি নির্বাচন হতে দেবে না। মায়ের সামনে বাবার সামনে ছোট্ট শিশুকেও রেহাই দেওয়া হয়নি, আগুনের আন্দোলন থেকে।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমালোচনা করে শেখ হাসিনা বলেন, হাইকোর্ট বলেছে যে তিনি অবৈধভাবে ক্ষমতা দখল করেছিলেন। অবৈধ ক্ষমতা দখলকারীর দল মানুষকে কী দেবে? তারা এদেশের রাজনীতিকে কলুষিত করছে।
বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর ভাষণ বিশ্বে মর্যাদা পেয়েছে, কিন্তু জিয়া-এরশাদ-খালেদা এ ভাষণ প্রচারে বারবার বাধা দিতে চেষ্টা করেছে।
প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু জাতিকে ধাপে ধাপে স্বাধীনতার চেতনায় গড়ে তোলেন। বঙ্গবন্ধু সাড়ে ৩ বছরের শাসনে বিশ্বের বাংলাদেশের মর্যাদা প্রতিষ্ঠিত হয়।
তিনি বলেন, ২৬ মার্চে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা প্রথমে চট্টগ্রামের আ.লীগ নেতা হান্নান প্রচার করেছিলেন। এরপর দেশের বিভিন্ন এলাকায় দলের নেতারাও তা প্রচার করেন।
প্রধানমন্ত্রী আরো বলেন, আজ আমরা কোনো দিক থেকেই পিছিয়ে নেই। পৃথিবীর যেকোনো দেশ এখন আমাদের হিসেব করে। আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এখন আর আমাদের বিদেশিদের কাছে হাত পাততে হয় না। সবাই নিজের পায়ে দাঁড়িয়ে মর্যাদার সাথে চলব।
প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা আমাদের পথ দেখিয়ে গেছেন। আমরা তার সেই দেখানো পথের স্বপ্ন বাস্তবায়িত করে দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাব।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.