বিশ্বকাপে টাইগারদের ম্যাচের সময়সূচি

মার্চ ৭, ২০১৬

tigerঢাকা জার্নাল: এশিয়া কাপ শেষ হতেই ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে অংশ নিতে দেশ ছেড়েছে টাইগাররা। মঙ্গলবার (০৮ মার্চ) টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ শুরু হচ্ছে। বাংলাদেশকে এই বাছাইপর্বের বাধা ডিঙিয়ে যেতে হবে মূলপর্বে।

দশ দল নিয়ে মূলপর্ব শুরু হবে ১৫ মার্চ। বাছাইপর্বে ‘এ’ গ্রুপে থাকা বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েই মূলপর্বে জায়গা করে নিতে চায়। গ্রুপপর্বে মাশরাফি বিন মর্তুজার দলের প্রতিপক্ষ হিসেবে থাকছে নেদারল্যান্ডস, আয়ারল্যান্ড আর ওমান। এখান থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হলেই বাংলাদেশকে লড়তে হবে স্বাগতিক ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডের বিপক্ষে।

গ্রুপপর্বে বাংলাদেশ প্রথম ম্যাচে নামবে নেদারল্যান্ডসের বিপক্ষে। এরপর তাদের মোকাবেলা করবে আয়ারল্যান্ড আর টাইগারদের বিপক্ষে গ্রুপপর্বের শেষ ম্যাচে মাঠে নামবে ওমান। ডাচদের বিপক্ষে টাইগারদের প্রথম ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায়। আইরিশ ও ওমানের বিপক্ষে টাইগারদের ম্যাচ দুটি হবে বাংলাদেশ সময় রাত আটটায়। বাছাইপর্বে টাইগারদের প্রতিটি ম্যাচই হবে ধর্মশালায়।

৯ মার্চ: বাংলাদেশ-নেদারল্যান্ডস (ধর্মশালা, বিকেল ৩.৩০ মিনিট)
১১ মার্চ: বাংলাদেশ-আয়ারল্যান্ড (ধর্মশালা, রাত ৮টা)
১৩ মার্চ: বাংলাদেশ-ওমান (ধর্মশালা, রাত ৮টা)

দেশ ছাড়ার আগে টাইগারদের দলপতি মাশরাফি জানিয়ে গেছেন, ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের বাধা পেরিয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠাই বাংলাদেশের লক্ষ্য। সেখানে তাদের অপেক্ষায় থাকবে সদ্য শেষ হওয়া এশিয়া কাপের চেনা প্রতিপক্ষ ভারত-পাকিস্তান।

বাংলাদেশ যদি বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়ে মূলপর্বে জায়গা করে নেয় তবে প্রথম ম্যাচেই তাদের নামতে হবে শহীদ আফ্রিদির পাকিস্তানের বিপক্ষে। পরের ম্যাচে অজিদের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। মূলপর্বে উঠলে লাল-সবুজরা নিজেদের তৃতীয় ম্যাচে খেলবে আয়োজক ভারতের বিপক্ষে। আর চতুর্থ ও শেষ ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

১৬ মার্চ: পাকিস্তান-বাংলাদেশ (ইডেন গার্ডেনস, বিকাল ৩.৩০ মিনিট)
২১ মার্চ: অস্ট্রেলিয়া-বাংলাদেশ (ব্যাঙ্গালুরু, রাত ৮টা)
২৩ মার্চ: ভারত-বাংলাদেশ (ব্যাঙ্গালুরু, রাত ৮টা)
২৬ মার্চ: নিউজিল্যান্ড-বাংলাদেশ (ইডেন গার্ডেনস, ৩.৩০ মিনিট)

ঢাকা জার্নাল, ৭ মার্চ ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.