দুই শিশুকে মা-ই হত্যা করেছে : র‌্যাব

মার্চ ৩, ২০১৬

two-siblings-dhakaঢাকা জার্নাল : রাজধানীর রামপুরার বনশ্রীতে  দুই শিশুকে তাদের মা-ই শ্বাসরোধে হত্যা করেছেন বলে জানিয়েছে র‌্যাব।

বৃহস্পতিবার সকালে র‌্যাব-৩ এর অধিনায়ক সরোয়ার হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

সরোয়ার হোসেন জানান, শিশু দুটি মা মাহফুজা মালেক প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন তিনি শ্বাসরোধে দুই শিশুকে হত্যা করেছেন। এসময় তার সঙ্গে আরো একজন ছিলেন।  যিনি শিশু দুটির হাত-পা চেপে ধরেন। র‌্যাব ওই ব্যক্তির নাম জানলেও তা প্রকাশ করতে রাজি হয়নি।

তবে শিশু দুটির বাবাও এতে জড়িত থাকতে পারে বলে জানা গেছে।

র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক মাকসুদুল আলম জানান, পরকীয়া, মানসিক অবসাদ ও সম্পত্তি নিয়ে বিরোধ- এই তিন কারণে শিশু দুটিকে হত্যা করা হয়েছে। গত ২৯ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৫টায় এ হত্যাকাণ্ড ঘটে। তিন মাস ধরে শিশু দুটির মা মাহফুজা মালেক ও বাবা আমান উল্লাহ মানসিক অস্থিরতায় ভুগছিলেন।

এদিকে রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মোস্তাফিজুর রহমান জানান, আজ দুপুরের মধ্যে ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পাবেন তারা। এর পরই পুলিশের পক্ষ থেকে বাদী হয়ে মামলা করা হবে।

বৃহস্পতিবার দুপুর ১টায় র‌্যাব সদর দপ্তরে সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে মাকসুদুল আলম জানান।

গত ২৯ ফেব্রুয়ারি সোমবার রাতে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ইস্কাটন শাখার সপ্তম শ্রেণির ছাত্রী ইশরাত জাহান অরণী (১৪) এবং তার ছোট ভাই হলি ক্রিসেন্ট স্কুলের নার্সারির ছাত্র আলভী আমানকে (৬) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ঘটনার পর স্বজনেরা দাবি করেন, রেস্তোরাঁর খাবার খেয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। অন্যদিকে, ময়নাতদন্তের পর চিকিৎসকেরা জানান, প্রাথমিকভাবে তারা মনে করছেন, শিশু দুটিকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

এরপর বুধবার জামালপুর থেকে শিশু দুটির বাবা, মা ও খালাকেও জিজ্ঞাসাবাদের জন্য ঢাকায় নিয়ে আসে র‌্যাব।

 

ঢাকা জার্নাল, মার্চ ০৩, ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.