June 22, 2017, 8:04 pm | ২২শে জুন, ২০১৭ ইং,বৃহস্পতিবার, রাত ৮:০৪

৩ দফা দাবিতে দেবিদ্বারে ইউপি সচিবদের কর্মবিরতী

comilla northঢাকা জার্নাল : ইউপি সচিবদের চাকরি জাতীয়করণ ও ২য় শ্রেণির কর্মকর্তা পদমর্যাদার দাবিতে দেবিদ্বারের ইউপি সদস্যরা রোববার (২৮ ফেব্রুয়ারি) কর্মবিরতী পালন করেছেন। এছাড়াও সচিরা দেবিদ্বার উপজেলা পরিষদ চত্তেরে আলোচনা সভা শেষে দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর চাকরি জাতীয়করণ ও ২য় শ্রেণির কর্মকর্তা পদমর্যাদার দাবিতে স্বারকলিপি দেন।

বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সচিব সমিতি দেবিদ্বারের সভাপতি মো.আবদুল হান্নান খান’র সভাপতিত্বে জাফরগঞ্জ ইউপি সচিব রিপা রায়’র পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন কুমিল্লা জেলা বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সচিব সমিতি’র সহ-সভাপতি ও মোহনপুর ইউনিয়ন পরিষদের সচিব মো.জিয়াউর রহমান, ধামতীর সচিব মো.মোস্তাফিজুর রহমান, গুনাইঘর উত্তরের সচিব মো.জাফর আহম্মদ প্রমুখ।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন সুবিল’র সচিব দিলীপ চন্দ্র রায়, বড় শালঘর’র সচিব মো.আনিছুর রহমান, ইউসুফপুর’র সচিব মো.সুমন, রসুল পুর’র সচিব নেপাল চন্দ্র পাল, গুনাইঘর দ:’র সচিব ফিরোজ আহম্মদ, বরকমতার’র রবীন্দ্র মজুমদার, সুলতানপুর’র সচিব মো.ইব্রহিম খান, রাজামেহের’র সচিব মো.আনোয়ার হোসেন, এলাহাবাদ’র সচিব মো.নজরুল ইমলাম ও ভানী ইউনিয়ন পরিষদের সচিব মো.আনোয়ার হোসেন।

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গ বন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে ১৯ ফেব্রুয়ারী ইউপি সচিবদের জাতীয় পে-স্কেলের আওতায় আনেন। তিনি পর্যায়ক্রমে  উন্নতি করনের আশ্বাসও দেন। বঙ্গ বন্ধু শাহাদত বরনের কারনে ওই আশ্বস আর বাস্তবায়ন হয়নি। অজ্ঞাত করনে বঙ্গ বন্ধুর দেওয়া আশ্বাস আজও পুরণ হয়নি।

বক্তার আরো বলেন, ইউপি সচিবদের চাকরি জাতীয়করন ও ২য় শ্রেণির কর্মকর্তা পদমর্যাদা না করা হলে অন্দোলনের কর্মসূচী ঢাকার জাতীয় প্রেস ক্লাবের সমনে অবস্থান ধর্মঘট পালন করা হবে।

ঢাকা জার্নাল, ০১ মার্চ, ২০১৬।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল