‘আবার ক্ষমতায় আসার জন্য সরকার পাগল হয়ে গেছে’

মার্চ ২৯, ২০১৩

image_2439ঢাকা জার্নাল: রাজনৈতিক অস্থিরতার জন্য সরকারকে দায়ী করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, “আবার ক্ষমতায় আসার জন্য সরকার পাগল হয়ে গেছে। ”

শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা জেলা ছাত্রদলের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধনে ফখরুল এসব কথা বলেন।
বিএনপির যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমান, নির্বাহী কমিটির সদস্য দেওয়ান মো. সালাউদ্দিন বাবুসহ দলের অন্যান্য নেতাকর্মীদের মুক্তির দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।
তিনি বলেন, “সারাদেশে গণহত্যা চালিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত রক্তে রঞ্জিত। তিনি এখন জনসমর্থন হারিয়ে দলীয় সরকারের অধীনে নির্বাচন করে আবার ক্ষমতায় আসতে চান। কিন্তু সরকারের এ ইচ্ছা পূর্ণ হতে দেবে না বিএনপি।”
ফখরুল বলেন, “আওয়ামী লীগ গ্রাম্য মোড়লের মতো আচরণ করছে, তারা মামলাবাজ সরকার। আমাদের নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি না দিলে যে আন্দোলন শুরু হয়েছে এর তোড়ে এই সরকার খড়কুটোর মতো ভেসে যাবে।”
তিনি বলেন, “বিরোধীদলের আন্দোলনের মুখে সরকার খড়কুটোর মতো ভেসে যাবে। নির্বাচনে অযোগ্য ঘোষণা করার জন্য সরকার বিরোধী জোটের নেতা-কর্মীদের মিথ্যা মামলা দিয়ে জেলে আটক রাখছে।”
ফখরুল বলেন, “আওয়ামী লীগ জনগণের কথা ভাবে না। আওয়ামী লীগ বিদেশে বলে বেড়ায় তারা ধর্মনেরপক্ষ। অথচ একদিকে সংবিধান থেকে আল্লাহর ওপর আস্থা বাদ দিয়েছে, অন্যদিকে রাষ্ট্রধর্ম ইসলাম রেখেছে। আসলে তারা ষড়যন্ত্রকারী। বিএনপি দেশপ্রেমিক দল।”
বিনা কারণে সরকার বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর গুলি চালিয়ে মানবাধিকার লঙ্ঘন করেছে বলে মন্তব্য করে ফখরুল বলেন, “সরকারের পায়ের তলে মাটি নেই। দুর্নীতিবাজ ও খুনি সরকারের কোনো নৈতিক অধিকার নেই ক্ষমতায় থাকার। আন্দোলনের মাধ্যমে সরকার পতন করবে বিএনপি।”
মহান আল্লাহর ওপর পূর্ণ আস্থা রয়েছে বিএনপির। তাই বিএনপিকে কেউ ধ্বংস করতে পারবে না বলেও মন্তব্য করেন ফখরুল।
রেজাউল করিম পলের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা জেলা বিএনপির সভাপতি আবদুল মান্নান, বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ-ছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুসহ কেন্দ্রীয় ও মহানগরের নেতারা বক্তব্য দেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.