যেমন ছিলেন তেমনই আছেন দিতি

জানুয়ারি ২৯, ২০১৬

diti_ঢাকা জার্নাল:মনে করা হয়েছিলো মস্তিষ্কে অস্ত্রোপচার ও এক মাসের কেমোথেরাপির পার্শ্ব প্রতিক্রিয়া। কিন্তু এখন এটা মোটামুটি স্থায়ীরূপ লাভ করেছে। স্মৃতিশক্তি হারিয়ে ফেলছেন অভিনেত্রী পারভীন সুলতানা দিতি।

এক সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা দিতির শারীরিক অবস্থার তেমন উন্নতি নেই। দ্বিতীয় দফায় চেন্নাই থেকে ফিরে এসে এখন তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন। জানা গেছে, প্রায়ই অসংলগ্ন কথা বলছেন দিতি। চিকিৎসকরাও আশার কথা শোনাতে পারছেন না।

চিকিৎসক শাগুফা আনোয়ারের বরাতে জানা গেছে, দিতির শারীরিক অবস্থা সার্বিকভাবে স্থিতিশীলই বলা যেতে পারে। এখানে চিকিৎসাসেবা নিতে আসার পর থেকে শারীরিক অবস্থার কোনো উন্নতি বা অবনতি হয়নি। বর্তমানে পরিচিতদের সঙ্গে কথা বলছেন তিনি। সবাইকে চিনতেও পারছেন। তবে কথা বলার পর একই মানুষকে আবার চিনতে কষ্ট হচ্ছে তার।

মস্তিষ্ক ক্যান্সারে আক্রান্ত হওয়ায় গত বছরের ২৫ জুলাই থেকে ভারতের চেন্নাইয়ের মাদ্রাজ ইনস্টিটিউট অব অর্থোপেডিকস অ্যান্ড ট্রমাটোলজি (এমআইওটি) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন দিতি। মাঝে কিছুটা সুস্থ হয়ে দেশে ফিরে আসেন। ওই সময়েই বোঝা গিয়েছিলো, স্মৃতিশক্তি হারাতে যাচ্ছেন!

এদিকে শারীরিক অবস্থার অবনতি ঘটলে গত বছরের নভেম্বরে আবারও একই হাসপাতালে ভর্তি করানো হয় দিতিকে। বেশ কিছুদিন চিকিৎসাধীন থাকার পরও অবস্থার উন্নতি না হওয়ায় গত ৮ জানুয়ারি তাকে দেশে ফিরিয়ে আনা হয়। তার জন্য বিষণ্ন দিন কাটছে কন্যা লামিয়া ও পুত্র দীপ্তর।

জানুয়ারি ২৯, ২০০১৬

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.