ব্যাংকের কর্মকর্তা নির্যাতন : এসআই মাসুদ ক্লোজড

জানুয়ারি ১১, ২০১৬

01বাংলাদেশ ব্যাংকের এক কর্মকর্তাকে আটকে ইয়াবা ব্যবসায়ী-সেবনকারী বানানোর ভয় দেখিয়ে টাকা আদায়ের চেষ্টার অভিযোগ ওঠার পর মোহাম্মদপুর থানা থেকে সরিয়ে নেওয়া হয়েছে এসআই মাসুদ শিকদারকে। আজ সোমবার সকালে তাকে প্রত্যাহার করে ডিএমপির তেজগাঁও উপকমিশনার কার্যালয়ে নেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন। ডিএমপির তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপকমিশনার ওয়াহেদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

গত শনিবার রাতে মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পের কাছে বাংলাদেশ ব্যাংকের কমিউনিকেশন্স বিভাগের কর্মকর্তা গোলাম রাব্বীকে আটক করে তাকে মাদকসেবী বানানোর ভয় দেখিয়ে এসআই মাসুদ অর্থ আদায়ের চেষ্টা করেছিলেন বলে অভিযোগ উঠেছে। এই ঘটনাটি তদন্তের জন্য মোহাম্মদপুর জোনের সহকারী কমিশনার হাফিজ আল ফারুককে দায়িত্ব দিয়েছে ডিএমপি। তদন্তে প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়ায় মাসুদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে পুলিশের একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র গোলাম রাব্বী একটি টেলিভিশন চ্যানেলে সংবাদ উপস্থাপনাও করেছেন একসময়। শনিবার রাতে রাব্বীকে পুলিশের গাড়িতে তুলে নিয়ে ইয়াবা ব্যবসায়ী-সেবনকারী বানানোর ভয় দেখিয়ে পাঁচ লাখ টাকা চাঁদা আদায়ের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে। রাব্বী বলেন, শনিবার রাতে মোহাম্মদপুর থানার এসআই মাসুদ শিকদারসহ কয়েকজন পুলিশ সদস্য তাঁকে গাড়িতে তুলে নিয়ে নির্যাতন করে। শনিবার রাতেই তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন। গতকাল রবিবার তিনি ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের পুলিশের কাছে লিখিত অভিযোগ করেন। ঘটনাটির তদন্ত চলছে বলে জানান সংশ্লিষ্ট ব্যক্তিরা।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.