‘দেশে আইএস এর অস্তিত্ব ও জঙ্গিবাদের কোনো স্থান নেই’

ডিসেম্বর ১৯, ২০১৫

08স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, একটি মহল আইএস-এর তকমা দিয়ে মুসলমানদের কলঙ্কিত করার অপচেষ্টা চালাচ্ছে। দেশে আইএস-এর অস্তিত্ব ও জঙ্গিবাদের কোনো স্থান নেই। মন্ত্রী আজ সন্ধ্যায় রাজধানীর মধুবাগ এলাকায় রমনা মুক্তিযোদ্ধা কমান্ড আয়োজিত মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী শাওন উপস্থিত ছিলেন। রমনা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সভাপতি হাজী আবদুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অত্যন্ত মেধাবী ও শক্তিশালী। তারা জীবন বাজি রেখে সকল আন্তর্জাতিক ও দেশীয় ষড়যন্ত্র মোকাবেলা করছে। আসাদুজ্জামান খান কামাল বলেন, একটি মহল দেশে অরাজকতার সৃষ্টির জন্য বিদেশীদের হত্যা করেছে। পদ্মা সেতুসহ বর্তমান সরকারের উন্নয়নমূলক কাজের অগ্রগতি দেখে তারা অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টির জন্য দেশীয় ও আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্র করে যাচ্ছে। এসব ষড়যন্ত্র মোকাবেলা করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিদেশী হত্যাসহ সব হত্যাকা-ের রহস্য উদঘাটনে সক্ষম হয়েছে। মন্ত্রী বলেন, বিদেশী হত্যাকা- ধর্মীয় আদর্শভিত্তিক হত্যাকা- ছিল না। এটা একটা ‘কন্ট্রাক্ট কিলিং’ মাত্র।

একটি মহল দেশে অরাজকতা সৃষ্টির জন্য কন্ট্রাক্ট ভিত্তিতে এই হত্যাকা- সংঘটিত করেছে। তাদেরকে আমরা চিহ্নিত করেছি এবং গ্রেফতার করে আইনের আওতায় আনা হয়েছে। আসাদুজ্জামান খান কামাল বলেন, বাংলাদেশে আইএস-এর কোন অস্তিত্ব নেই। মাঝে মাঝে বিচ্ছিন্নভাবে জঙ্গি তৎপরতা মাথাচাড়া দিয়ে উঠে। কিন্তু আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জঙ্গি দমনে সক্ষম হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ইসলাম শান্তির ধর্ম। বাংলাদেশ একটি ধর্মীয় সম্প্রীতির দেশ। এখানে শিয়া-সুন্নি বলতে কিছুই নেই। সকল ধর্মের মানুষ স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করে যাচ্ছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.