বলিউডের বিতর্কিত ৭ পোস্টার

ডিসেম্বর ১৭, ২০১৫

04বলিউডের সেক্স কমেডি সিনেমা ক্যায়া কুল হ্যায় হাম। এর মাধ্যমে প্রথমবারের মতো নির্মিত হলো পর্নো কম গোত্রের সিনেমা। সম্প্রতি এ সিনেমার পোস্টার প্রকাশের পর অনেকের চোখ কপালে উঠেছে।

এ পোস্টারের ইঙ্গিত নিয়ে অনেকের মনে প্রশ্ন উঠেছে সেন্সের বোর্ডের কাঁচি নিয়ে। অনেকে বিস্ময় বোধ করছেন, কি করে সেন্সর বোর্ডের করাতের নীচ থেকে রক্ষা পেল এমন বিতর্কিত পোস্টার।  বলিউডের এমন বিতর্কিত ৭ পোস্টার সাজানো হয়েছে এ প্রতিবেদন।

 ডার্টি পিকচার :  পরিণীতা সিনেমার মাধ্যমে বলিউড ইন্ডাস্ট্রিতে পা রাখেন বিদ্যা বালান।  তার রূপবদল দেখে অনেকেই চমকে উঠেন। চরিত্রের প্রয়োজনেই এ সিনেমায় নিজের ইমেজ ভেঙেছিলেন বিদ্যা। সিল্কের ভূমিকায় ছবিতে তিনি যেমন ‘ডার্টি’ হয়েছিলেন, পোস্টারেও ছিল সে ইঙ্গিত। এ নিয়ে ভারতের অন্ধ্র প্রদেশের একজিন দায়রা আদালতে বিদ্যার বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগও জানিয়েছিলেন। যদিও এ সিনেমার জন্য বিদ্যাকে জাতীয় পুরস্কার এনে দেয়।

 

নাশা : নাশা সিনেমার পোস্টারে পুনম পান্ডে বিতর্কিত হয়েছিলেন। ভারতের বিভিন্ন প্রান্ত থেকে এ সিনেমার উপর নিষেধাজ্ঞাও জারি করার দাবি জানানো হয়। বিভিন্ন জায়গায় পুনমের পোস্টারও ছিঁড়ে ফেলা হয়েছিল।

 

জিসম ২ :  এ চলচ্চিত্রের মাধ্যমে বলিপাড়ায় অভিষেক হয় ইন্দো-কানাডিয়ান পর্নো তারকা সানি লিওনের। পাতলা সাদা স্বচ্ছ কাপড়ে ঢাকা নগ্ন সানির ছবি দিয়ে তৈরি করা হয়েছিল এ সিনেমার পোস্টার। আর তা নিয়েই শোরগোল তৈরি হয় বলিপাড়ায়। নগ্নতার এ রকম ব্যবহারের প্রতিবাদে সরব হয়ে উঠেছিলেন অনেকেই। তাতে অবশ্য সানির জয়যাত্রা থেমে যায়নি।

 

 

কুরবান  : বাবলি গার্ল হিসেবে পরিচিত বলিউডের অভিনেত্রী করিনার নগ্ন পিঠ হজম করতে পারেননি ভারতীয় দর্শকরা। ফলে এ সিনেমার পোস্টার নিয়েও বিতর্ক বাঁধে। পোস্টারে ছিলেন সইফ আলি খানও। তিনি অবশ্য এ পোস্টারে খারাপ কিছু দেখেননি।

 

হেট স্টোরি ২ : করিনার মতো এ চলচ্চিত্রেও নগ্ন পিঠে হাজির হয়েছিলেন সুরভিন চাওলা। এ সিনেমার পোস্টার রিলিজের সঙ্গে সঙ্গেই নিষেধাজ্ঞা আরোপের দাবি উঠেছিল।

 

রাগিনি এমএমএস : এ সিনেমার পোস্টারেও সামনে ছিলেন সানি লিওন। বিকিনিতে সানিকে দেখে অশ্লীলতার অভিযোগ তোলেন অনেকে।

 

পিকে : এ চলচ্চিত্রে প্রায় নগ্ন হয়ে হাজির হয়েছিলেন মি. পারফেকশনিস্ট আমির খান। পুরুষ যৌনতার এ রকম প্রকাশ বলিউডে আগে তেমন দেখা যায়নি। বিতর্কের সঙ্গে সঙ্গে এ পোস্টার নিয়ে অশ্লীলতার অভিযোগে বেশ কিছু আইনি ঝামেলাও হয়েছিল।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.