June 27, 2017, 9:28 am | ২৭শে জুন, ২০১৭ ইং,মঙ্গলবার, সকাল ৯:২৮

হরতালের আগেই রাজধানীতে বাসে আগুন-ককটেল বিস্ফোরণ

bus-0220130326030009ঢাকা জার্নাল: হরতাল বুধবার। আর আজই বাসে আগুন। তাও আবার সন্ধ্যে হয়নি। এর উদ্শ্যে কি? আসলে হরতাল সফল করা নাকি জামায়াতের সহিংসতার পথ ধরা। এর মিমাংশা করবেন জনগন। আপাতত জানা যাক বাসে আগুনের তথ্য।

বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের ডাকা ২৭ ও ২৮ মার্চ টানা ৩৬ ঘণ্টার হরতাল কর্মসূচি সফল করতে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস মঙ্গলবার রাজধানীতে বিভিন্ন এলাকায় বাসে আগুন ও ককটেল বিস্ফোরণ ঘটাতে শুরু করে হরতাল সমর্থকরা।

দুপুরে শেষ খবর পাওয়া পর্যন্ত সায়েন্স ল্যাবরেটরি ও খামারবাড়ি এলাকায় দুটি বাসে আগুন দেওয়া হয়েছে।  এছাড়া কলাবাগান এলাকায় ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে।

পুলিশের দাবি,  হরতালকে সামনে রেখেই ১৮ দলের নেতাকর্মীরা এসব ঘটনা ঘটাচ্ছে। তবে নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ প্রশাসনসহ সরকারের অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও তৎপর রয়েছে।

এর আগের হরতালগুলোতে আগের দিন বিকেল অথবা সন্ধ্যার দিকে হরতালকারীরা নানা সহিংস ঘটনা ঘটালেও এ দুই দিনের হরতালকে সামনে রেখে হরতাল সমর্থকরা স্বাধীনতা দিবসের সকাল থেকেই সহিংসতায় নেমেছে পড়েছেন।

সোমবার সকাল সোয়া ১১টার দিকে রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় একটি মিনিবাসে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, যাত্রীবেশি কয়েক দুর্বৃত্ত বাসটিতে আগুন ধরিয়ে দেয়। এতে হতাহতের কোনো ঘটনা না ঘটলেও বাসটি আগুনে পুড়ে যায়। পুলিশ জানায়, আগুন দিয়েই দুর্বৃত্তরা সাধারণ মানুষের সঙ্গে মিশে যায়।

এর পর দুপুর ২টার দিকে খামারবাড়ি এলাকায় একটি বাসে আগুন দেওয়ার হয়েছে। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এছাড়া হরতালের সমর্থনে রাজধানীর কলাবাগান এলাকায় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

এসব ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ।

ঢাকা জার্নাল, মার্চ ২৬, ২০১৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল