ডিআরইউ নির্বাচন- জামাল সভাপতি, রাজু সাধারণ সম্পাদক নির্বাচিত

নভেম্বর ৩০, ২০১৫

Election_169507699ঢাকা জার্নাল : ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচনে দৈনিক ইত্তেফাকের বিশেষ প্রতিনিধি জামাল উদ্দীন সভাপতি ও স্যাটেলাইট টেলিভিশন গাজী টিভির রাজু আহমেদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সোমবার (৩০ নভেম্বর) রাতে ভোট গণনা শেষে ডিআরইউ’র নির্বাচন-২০১৫ এর ফলাফল ঘোষণা করা হয়। এর আগে সকাল ৯টা থেকে টানা ৫টা পর্যন্ত ডিআরইউ কার্যালয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সভাপতি পদে ৬৭৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জামাল উদ্দিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক ইনকিলাবের বিশেষ প্রতিনিধি ও বর্তমান সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা পেয়েছেন ৩২৬ ভোট। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত  আহমেদ রাজু পেয়েছেন ৪৭৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) মুরসালিন নোমানী পেয়েছেন ৪৭৬ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে সাজ্জাত হোসেন ৫৪৬ ভোট, সাংগঠনিক সম্পাদক পদে শেখ জামাল ৫৩৮ ভোট, অর্থ সম্পাদক পদে কামরুজ্জামান কাজল ৪৯৮ ভোট, দফতর সম্পাদক পদে মেহেদী আজাদ মাসুদ ৬৩৭ ভোট, ক্রীড়া সম্পাদক পদে মুজিবুর রহমান ৪৮২ ভোট এবং প্রশিক্ষণ ও গবেষণা বিষয়ক সম্পাদক পদে হালিম মোহাম্মদ ৫২৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী সদস্যের ৭টি পদে মিজান ৬০৬ ভোট, ঝর্না মনি ৫৭৭ ভোট, বাবুল ৪৭৯ ভোট, শেখ রিয়াদ ৪৩৬ ভোট, শামীম ৩৯৬ ভোট, আজাদ হোসেন সুমন ৩৮৪ ভোট ও মহসিন হোসেন ৩৬১ ভোট পেয়ে নির্বাচিত হন।

একক প্রার্থী থাকায় আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন সহ সভাপতি পদে মো. শরিফুল ইসলাম, নারী বিষয়ক সম্পাদক পদে সুমি খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে কাফি কামাল, সাংস্কৃতিক সম্পাদক পদে মনিরুল ইসলাম, আপ্যায়ন সম্পাদক পদে আমিনুল হক ভূঁইয়া এবং কল্যাণ সম্পাদক পদে মো. জিলানী মিলটন।

নির্বাচন কমিশন সূত্র জানায়, ডিআরইউ এর মোট ভোটার সংখ্যা ১ হাজার ২৭০। তবে ১ হাজার ৫৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারকে চেয়ারম্যান করে ৫ সদস্যের নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করেন। কমিশনের অন্য সদস্যরা হলেন- রিয়াজ উদ্দিন আহমেদ, মঞ্জুরুল আহসান বুলবুল, আবু তাহের ও এম এ আজিজ।

নির্বাচন কমিশনকে সহযোগিতা করেন দেবাশীষ চক্রবর্তী উত্তম, আমানুর রহমান, রফিকুল ইসলাম আজাদ ও এম বদরুজ্জামান।

ঢাকা জার্নাল, নভেম্বর ৩০, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.