বাংলাদেশে ঢুকতে চায় আইএসের জন্মদাতা আমেরিকা : খাদ্যমন্ত্রী

নভেম্বর ২৮, ২০১৫

15জঙ্গিবাদ ইস্যুতে মার্কিন যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। জঙ্গিবাদের অস্তিত্বের কথা বলে যুক্তরাষ্ট্র বাংলাদেশে প্রবেশের চেষ্টা করছে বলে অভিযোগ করেন তিনি। শনিবার দুপুরে রাজধানীর কামরাঙ্গীর চরে মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের সঙ্গে এক আলোচনা সভায় তিনি বক্তব্য রাখেন।

কামরুল ইসলাম বলেন, আপনারা উপলব্ধিও করতে পারবেন না যে বাংলাদেশ নিয়ে কী ষড়যন্ত্র হচ্ছে। যারা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশে সপ্তম নৌবহর পাঠিয়েছিল। যারা বিভিন্ন দেশে জঙ্গিদের জন্ম দেয়, আইএসের জন্মদাতা আমেরিকা, জঙ্গিদের মূল জন্মদাতা আমেরিকা।

খাদ্যমন্ত্রী আরো বলেন, আজকে তারাই বিভিন্ন দেশে মার খাচ্ছে। তারা বলছে, জঙ্গি দমনে বাংলাদেশের সাথে আছি, এটা নতুন ষড়যন্ত্র। বাংলাদেশকে জঙ্গি রাষ্ট্র বানিয়ে কোনোভাবে বাংলাদেশে প্রবেশের চেষ্টা চলছে।

একই অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আফগানিস্তান-পাকিস্তানের পর ইরাক-লিবিয়া-সিরিয়াকে শেষ করে এখন বাংলাদেশ আন্তর্জাতিক ষড়যন্ত্রের লক্ষ্যবস্তুতে পরিণত হচ্ছে।
তিনি বলেন, কোনো একটা ঘটনা ঘটলেই ৫ মিনিটের মধ্যে মধ্যপ্রাচ্য থেকে আমেরিকায় একটি বার্তা চলে যায়। তখন আমেরিকার সাইট নামক প্রতিষ্ঠান বলে এটা আইএস করেছে।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.