গোপীবাগে ছয় খুন : হত্যার দায় স্বীকার করল জেএমবির তারিকুল

নভেম্বর ২৭, ২০১৫

5রাজধানীর গোপীবাগে ছয় খুনের মামলায় হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য তারিকুল ইসলাম। জেএমবি সদস্যরাই এই হত্যাকাণ্ড ঘটিয়েছেন বলে আদালতকে জানান তারিকুল। আজ শুক্রবার বিকেলে ঢাকার মহানগর হাকিম মাহবুবুর রহমান এ স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন। পরে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক কাজী গোলাম কবীর।

তদন্ত সূত্র নিশ্চিত করেছে, জবানবন্দিতে তারিকুল বলেন, ‘তিনি নিজে লুৎফর রহমানসহ ছয় হত্যায় সরাসরি অংশ নিয়েছিলেন। তাঁর সঙ্গে আরও পাঁচজন এই খুনে অংশ নেন। হত্যাকাণ্ডের আগে জেএমবির শীর্ষ স্থানীয় নেতারা পরিকল্পনা করেন। সেই পরিকল্পনা মোতাবেক এই ছয়জনকে গলা কেটে হত্যা করা হয়’।

এর আগে গত ২৫ অক্টোবর আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে তারিকুল নিজ হাতে পিডিবির সাবেক চেয়ারম্যান খিজির খানের গলা কাটার কথাও স্বীকার করেন। গত ৫ অক্টোবর রাজধানীর কথিত পির খিজির খানকে গলা কেটে হত্যার অভিযোগে গ্রেপ্তার হন তারিকুল। ১৪ অক্টোবর টাঙ্গাইল থেকে তারিকুলকে গ্রেপ্তার করে পুলিশ।

প্রসঙ্গত, ২০১৩ সালের ২১ ডিসেম্বর সন্ধ্যায় গোপীবাগের একটি বাড়িতে ইমাম মেহেদির প্রধান সেনাপতি বলে দাবি করা লুৎফর রহমানসহ ছয়জনকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় নিহত লুৎফর রহমানের ছোট ছেলে আবদুল্লাহ আল ফারুক ওয়ারী থানায় হত্যা মামলা করেন।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.