ভারতীয় হয়ে গর্বিত, তবে…

নভেম্বর ২৫, ২০১৫

08আন্তর্জাতিক ডেস্ক : ‘ভারতীয় হয়ে আমি গর্বিত। তবে যা বলেছি, তাতে আমি অনড়।’ বলিউডের জনপ্রিয় অভিনেতা আমির খান এক বিবৃতিতে বুধবার এ কথা বলেছেন।

সোমবার এক অনুষ্ঠানে আমির খান ভারতে ‘অসহিষ্ণুতা’ বেড়ে যাওয়ায় তার পরিবারের আতঙ্কের কথা উল্লেখ করেন। ধর্মীয় অসহিষ্ণুতায় দিন দিন বেড়ে যাওয়া নিরাপত্তাহীনতার পরিপ্রেক্ষিতে তার স্ত্রী কিরণ রাও ভয়ে আছেন। তাদের সন্তানদের নিরাপত্তা নিয়েও তারা আতঙ্কিত। এরই পরিপ্রেক্ষিতে তার স্ত্রী তাকে বলেন, ‘তাহলে আমাদের কি ভারত ছেড়ে যাওয়া উচিত?’

অসহিষ্ণুতা ইস্যুতে কথা বলায় আমিরের বিরুদ্ধে বিষোদগার করেছেন ক্ষমতাসীন বিজেপি এবং সাংস্কৃতিক অঙ্গনে তাদের অনুসারীরা। টুইটার ও ফেসবুকে কটাক্ষ করা হয়েছে আমিরকে। তবে আমিরের পক্ষেও কথা বলেছেন অনেকে।

আমিরকে নিয়ে ভারতজুড়ে যখন সমালোচনার ঝড় বইছে, তখন বুধবার এ বিষয়ে বিবৃতি দিয়েছেন তিনি। বিবৃতিতে তিনি বলেছেন, আমার বা আমার স্ত্রীর ভারত ছাড়ার কোনো ইচ্ছা নেই।

৫০ বছর বয়সি বলিউড তারকা বিবৃতিতে বলেন, আমরা কখনো ভারত ছেড়ে যাওয়ার চিন্তা করিনি, ভবিষ্যতে করব না। তবে বিরোধিতার খাতিয়ে অনেকে আমার বক্তব্যের ভুল ব্যাখ্যা দিয়েছে। তারা আমার সাক্ষাৎকারও ভালোভাবে পড়েননি। ভারত আমার দেশ। আমি ভারতকে ভালোবাসি। এই দেশে জন্ম নিয়ে নিজেকে সৌভাগ্যবান মনে করি। আর এখানেই আমি থাকছি, অন্য কোথাও নয়।

এদিকে বিজেপি সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, আমির ভারতে ভাবমূর্তি ক্ষুণœ করেছেন। বুধবার তার বিরুদ্ধে এক বিজেপি নেতা রাষ্ট্রদ্রোহের মামলা করেছেন।

তথ্যসূত্র : এনডিটিভি অনলাইন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.