জামায়াতের ঢিলেঢালা হরতাল, চলছে যানবাহন

নভেম্বর ২৩, ২০১৫

04জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ড কার্যকরে প্রতিবাদে আজ সোমবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে দলটি। এ মৃত্যুদণ্ডকে পরিকল্পিত হত্যাকাণ্ড বলে উল্লেখ করেছে। তবে হরতাল আহ্বান করলেও কোনঠাসা জামায়াত নেতাকর্মীরা রাজপথে নামেনি। হরতালে নাশকতার আশঙ্কায় রাজধানীতে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। রাজধানীর বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান লক্ষ্য করা যায়। রাজধানীত চলছে প্রায় সবধরনের যানবাহন। জামায়াতে ইসলামীর এই হরতালে সাড়া দেয়নি দেশের মানুষ।

রাজধানীর মিরপুর, কাজীপাড়া, শেওড়া পাড়া, কালশী, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, মৎস্য ভবন, প্রেসক্লাব, পুরানা পল্টন ও মতিঝিল এলাকা ঘুরে দেখা যায়, যে কোনো ধরনের নাশকতা মোকাবেলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। রাজধানী বিভিন্ন পয়েন্টে ও রাস্তার মোড়ে-মোড়ে পুলিশ মোতায়েন থাকতে দেখা গেছে। এ সময় রাস্তাগুলোতে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে আব্দুল্লাহপুর, রাজলহ্মী, জসীম উদ্দিন, এয়ারপোর্ট, খিলক্ষেত, বিশ্বরোড, রেডিসন, গুলশান, বনানী এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। গণপরিবহন অন্য দিনের মতোই চলছে। এয়ারপোর্ট চেকপোস্টের দায়িত্বে থাকা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) কাজী নাসির বলেন, আমরা সবোর্চ্চ সতর্ক অবস্থায় রয়েছি। সাধারণ মানুষের চলাচল নির্বিঘ্ন করতে সব ধরনের প্রস্তুতি আমাদের রয়েছে। সকাল থেকে হরতাল চলাকালে সারাদেশে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

গত শনিবার মধ্যরাতে একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মুজাহিদের ফাঁসি কার্যকরের পর হরতালসহ দুই দিনের কর্মসূচির ডাক দেয় জামায়াত। এরমধ্যে রবিবার গায়েবানা জানাজা ও দোয়া কর্মসূচিও পালন করে তারা। মুজাহিদের রায় পুনর্বিবেচনার আবেদন আপিলে বিভাগে খারিজ হওয়ার পর গত বুধবারও হরতাল পালন করে জামায়াত। তবে রাজধানী ঢাকাসহ দেশের কোনো জেলাতেই রাজপথে নামতে পারেনি জামায়াত। জামায়াত অধ্যুষিত বলে পরিচিত এলাকাগুলোতে হরতালের সমর্থনে মিছিল-সমাবেশ ছিল না।

 

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.