সাকা-মুজাহিদের ফাঁসি কার্যকরের চূড়ান্ত প্রস্তুতি

নভেম্বর ২২, ২০১৫

07সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসি কার্যকরের একেবারে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। কিছু সময়ের মধ্যে তাকে ফাঁসির মঞ্চে নিয়ে যাওয়া হবে।

সাকা চৌধুরীকে গোসল করানো হয়েছে। এরপর খেতে দেওয়া হয়। তারপর দুই রাকাত নফল নামাজ পড়েন তিনি। এরপর ঢাকা কেন্দ্রীয় কারাগারের মসজিদের ইমাম মনির হোসেন তাকে তওবা পড়ান।
এদিকে মৃত্যুদণ্ডের আসামি আলী আহসান মোহাম্মদ মুজাহিদের পরিবার তার সঙ্গে সাক্ষাৎ শেষে কারাগার থেকে বেরিয়ে আসার পর ফাঁসি কার্যকরের চূড়ান্ত প্রস্তুতি শুরু হয়েছে।

অন্যদিকে রাত ১২টা ২৫ মিনিটে ২০ জন বিশেষ কারারক্ষী কারাগারে প্রবেশ করেন। এর মধ্যে ২০ সশস্ত্র কারারক্ষী। এই ২০ জন ফাঁসির মঞ্চ ঘিরে অবস্থান নিয়েছেন।

এরই মধ্যে চারটি অ্যাম্বুলেন্স কারাফটকে প্রস্তুত রাখা হয়েছে। যার মধ্যে দুটি লাশবাহী অ্যাম্বুলেন্স রয়েছে। এই দুই অ্যাম্বুলেন্সে মানবতাবিরোধী দুই অপরাধীর লাশ কড়া নিরাপত্তায় তাদের নিজ নিজ গ্রামের বাড়িতে পৌঁছে দেওয়া হবে।

এর আগে ঢাকা কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেন ফাঁসি কার্যকরের সঙ্গে সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তারা। জানা গেছে, এ-সংশ্লিষ্ট ১২ জন কর্মকর্তা কারাগারে প্রবেশ করেন। তাদের তত্ত্বাবধায়নে ফাঁসি কার্যকর করার শেষ মুহূর্তের প্রস্তুতি সম্পন্ন করা হয়। মানবতাবিরোধী অপরাধের আসামি সাকা চৌধুরীর প্রাণভিক্ষার আবেদন শনিবার নাকচ করেন রাষ্ট্রপতি। রিভিউ আবেদন খারিজ হওয়ার পর শনিবার প্রাণভিক্ষার আবেদন করেন সাকা চৌধুরী ও আরেক আসামি আলী আহসান মোহাম্মদ মুজাহিদ। তাদের আবেদন প্রত্যাখ্যান করেন রাষ্ট্রপতি।

 

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.