‘প্রেম রতন ধন পায়ো’র ২৫০ কোটি রুপি

নভেম্বর ১৭, ২০১৫

07সালমান খান ও সোনম কাপুরের নতুন ছবি ‘প্রেম রতন ধন পায়ো’ রমরমিয়ে ব্যবসা করছে। এক সপ্তাহে শুধু ভারতেই এর আয় হয়েছে ১৯১ কোটি রুপি। চলতি বছর এটাই সাতদিনে সবচেয়ে বেশি আয়ের রেকর্ড। প্রথম সপ্তাহের আয়ের দিক দিয়ে বলিউডে সর্বকালের সেরা ২০ ছবির তালিকার এক নম্বর স্থানটিও দখল করেছে এটি।

এর আগে শাহরুখ খানের ‘হ্যাপি নিউ ইয়ার’ প্রথম সপ্তাহে ১০২ কোটি ৭৬ লাখ রুপি আর সালমানের আরেক ছবি ‘বজরঙ্গি ভাইজান’ আয় করেছিলো ১০২ কোটি ৬০ লাখ রুপি। এ ছাড়া শাহরুখের ‘চেন্নাই এক্সপ্রেস’ ৯৭ কোটি ৬৭ লাখ, আমির খানের ‘ধুম থ্রি’ ৯৩ কোটি ৬৮ লাখ ও ‘ধুম থ্রি’ এক সপ্তাহে আয় করে ৮৯ কোটি ১৩ লাখ রুপি।

‘প্রেম রতন ধন পায়ো’ ভারত ও অন্যান্য দেশে প্রথম সপ্তাহে আয়ের দিক দিয়ে পেছনে ফেলেছে সালমানের আগের দুই ছবি ‘বজরঙ্গি ভাইজান’ (১৮৪ কোটি ৬২ লাখ রুপি) ও ‘কিক’কে (১৬৪ কোটি ৯ লাখ রুপি)।

ভারতে এখন পর্যন্ত ‘প্রেম রতন ধন পায়ো’র আয়ের পরিমাণ ১৯১ কোটি রুপি। এর মধ্যে তামিল ও তেলেগু ছাড়া শুধু হিন্দি সংস্করণই জড়ো করেছে ১২৯ কোটি ৭৭ লাখ রুপি। অন্যান্য দেশ মিলিয়ে এসেছে আরও ৫৯ কোটি রুপি। সব মিলিয়ে পাঁচ দিনেই ২৫০ কোটি রুপির ব্যবসা করে ফেলেছে ছবিটি। বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ দিয়েছেন এই তথ্য।

এর আগে তিন দিনেই ১০০ কোটি রুপি আয়ের রেকর্ড গড়ে সুরজ বরজাতিয়া পরিচালিত ‘প্রেম রতন ধন পায়ো’। যেভাবে চলছে তাতে এটি আরও কিছু রেকর্ড গড়বে বলে আশা করা হচ্ছে। এতে আরও অভিনয় করেছেন অনুপম খের, সারা ভাস্কর, আরমান কোহলি ও নীল নিতিন মুকেশ।

৬০ কোটি রুপিতে বানানো ছবিটির গল্প একই রকম দেখতে প্রেম ও বিজয়কে ঘিরে। এর মধ্যে প্রেম রাজা, বিজয় সাধারণ মানুষ। ঘটনাক্রমে রাজপরিবারে ঢুকে সবার মধ্যে সেতুবন্ধন ঘটিয়ে চলে বিজয়।

এদিকে ছবিটিতে দুর্দান্ত অভিনয়ের জন্য দর্শক ও সমালোচকদের প্রশংসার বন্যায় ভাসছেন সোনম। বলা হচ্ছে, দেখতে শহুরে মেয়ে মনে হলেও রানীর নারীর চরিত্রে দারুণ মানিয়ে গেছেন তিনি। ‘প্রেম রতন ধন পায়ো’ তার জীবনের সবচেয়ে সেরা ব্যবসাসফল ছবি হয়ে গেছে এরই মধ্যে।

নভেম্বর ১৭, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.