‘কে কী খাবে, কে কী পরবে এনিয়ে মন্তব্য করা দায়িত্বজ্ঞানহীনতার পরিচয়’- পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী

নভেম্বর ৬, ২০১৫

04ভারতে অসহিষ্ণুতার বিরুদ্ধে ফের মুখ খুলে জোরালো বার্তা দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী
। তার মত, ‘কে কী খাবে, কে  কী পরবে এনিয়ে মন্তব্য করা দায়িত্বজ্ঞানহীনতার পরিচয়।’ এদিকে, দেশজুড়ে ক্রমবর্ধমান অসহিষ্ণুতার প্রতিবাদে  আন্দোলনকে আরও জোরদার করতে এদিন পুরস্কার ফেরালেন অরুন্ধতী রায় ও কুন্দন শাহ-সহ আরও ২৪জন চিত্র পরিচালক।

জানে ভি দো ইয়ারোর পরিচালক কুন্দন শাহ ফিরিয়ে দিয়েছেন তার জাতীয় পুরস্কার। জাতীয় পুরস্কার ফিরিয়েছেন আর এক চিত্র পরিচালক সইদ মির্জা। এছাড়াও এই তালিকায় আর যারা রয়েছেন তারা হলেন, অরুন্ধতী রায়, বীরেন্দ্র সাইনি, অজয় রায়না, রঞ্জন পালিত, মনোজ লোবো, তপন বোস, সঞ্জয় কাক, মধুশ্রী দত্ত, প্রদীপ কৃষেণ, শ্রীপ্রকাশ, রফিক ইলিয়াস, বিবেক সচ্চিদানন্দ, পিএম সতীশ, তরুণ ভারিতীয়া, অমিতাভ চক্রবর্তী, সুধাকর রেড্ডি ইয়াক্কান্তি, আনওয়ার জামাল, সুধীর পালসেন, অজয় রায়না, মনোজ নিঠারওয়াল, আইরিন ধর মালিক ও সত্য রাজ নাগপাল। এরা প্রত্যেকেই বৃহস্পতিবার অসহিষ্ণুতার প্রতিবাদে পুরস্কার ফিরিয়ে দিয়েছেন। এর আগেই বাক-স্বাধীনতার প্রতিবাদে এবং এফটিআইআই ছাত্রদের সমর্থনে পুরস্কার ফিরিয়ে দিয়েছিলেন ১০ চিত্র পরিচালক।

 এদিকে, এদিনই ফের অসহিষ্ণুতার বিরুদ্ধে বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘কে কী খাবে, কে কী পরবে সে বিষয়ে মন্তব্য করাটা অবিশ্বাস্য, অনৈতিক ও দায়িত্বজ্ঞানহীনতার পরিচয়।’—সংবাদমাধ্যম

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.