আশুলিয়ায় পুলিশ হত্যায় আইএসের দায় স্বীকার

নভেম্বর ৫, ২০১৫

23ঢাকার কাছে আশুলিয়ায় পুলিশের তল্লাশি চৌকিতে হামলা এবং পুলিশ হত্যার ঘটনায় দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট বা আইএস। জঙ্গি সংগঠনগুলোকে পর্যবেক্ষণকারী ওয়েবসাইট সাইট এমন খবর দিচ্ছে। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় গতকাল বুধবার প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়। এর পাশাপাশি চেকপোস্টে পুলিশ হত্যায় আইএসের দায় স্বীকারের বিষয়টি তাদের টুইট বার্তায়ও উল্লেখ করা হয়েছে।

তাতে বলা হয়েছে- আইএস ক্লেইমস অ্যাটাক অন পুলিশ চেকপয়েন্ট ইন বাংলাদেশি ক্যাপিটাল। অর্থাৎ বাংলাদেশের রাজধানীর কাছেই পুলিশের একটি চেকপয়েন্টে হামলার দায় স্বীকার করেছে আইএস। এর সঙ্গে যুক্ত করা হয়েছে দায় স্বীকারের আরবি বার্তা। গতকাল বুধবার সকালে আশুলিয়ার নবীনগর-কালিয়াকৈর মহাসড়কে তল্লাশিচৌকিতে দায়িত্ব পালাবদলের সময় পুলিশের ওপর এ হামলা চালানো হয়। নিহত পুলিশ সদস্যের নাম মুকুল। এ ঘটনায় আহত হন নূর আলম নামের আরেক পুলিশ সদস্য। পুলিশ জানায়, হামলার ঘটনায় উগ্রপন্থীদের হাত থাকতে পারে।

এ ছাড়া গত ২২ অক্টোবর দিবাগত রাতে রাজধানীর গাবতলীতে চেকপোস্টে তল্লাশি চালানোর সময় নিহত পুলিশের এএসআই ইব্রাহিম মোল্লা হত্যাকাণ্ডের সঙ্গে এর যোগসূত্র থাকতে পারে। এর আগে সাইট ঢাকায় ইতালির নাগরিক সিজারে তাভেল্লা এবং রংপুরে জাপানি নাগরিক কুনিও হোশি হত্যাকাণ্ডে আইএসের দায় স্বীকারের খবর দিয়েছিল। এরপর শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিলে বোমা হামলার ঘটনায় ইসলামিক স্টেট দায় দায়িত্ব স্বীকার করে নিয়েছিল বলেও তারা খবর দেয়। তবে সরকার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বরাবর এ ধরনের দাবি নাকচ করে আসছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.