রুমা সীমান্তে সন্ত্রাসীদের সঙ্গে যৌথবাহিনীর সংঘর্ষ, ২ জন গুলিবিদ্ধ

অক্টোবর ১৮, ২০১৫

05বান্দরবানের রুমা সীমান্তে সন্ত্রাসীদের সঙ্গে যৌথবাহিনীর সংঘর্ষের খবর পাওয়া গেছে। এ সময় উভয় পক্ষের গোলাগুলিতে দুইজন গুলিবিদ্ধ হয়েছে জানা গেছে। স্থানীয় সূত্র জানায়, রবিবার দুপুর ১২টা থেকে রুমা উপজেলার তাজিংডং-সেপ্রু পাড়ার দিকে সিমান্তবর্তী এলাকায় গোলাগুলি শুরু হয়। বান্দরবানের রুমা সীমান্তে নিখোঁজ দুই পর্যটককে উদ্ধারে অভিযান চালাচ্ছে যৌথবাহিনী। এ সময় যৌথবাহিনীর সঙ্গে সন্ত্রাসীদের সংঘর্ষের সূত্রপাত হয়।

শেষ খবর পাওয়া পর্যন্ত সংঘর্ষ চলছে। অভিযান আরো জোরদার করতে অতিরিক্ত সেনা সদস্য পাঠানো হচ্ছে বলে যৌথবাহিনী সূত্রে জানা গেছে। বিজিবি সূত্রে জানা যায়, রুমা উপজেলার সীমান্ত এলাকায় অপহৃত পর্যটকদের উদ্ধারের অভিযান চালানোর সময় সন্ত্রাসীরা যৌথবাহিনীদের লক্ষ্য করে গুলি চালায়। এ সময় যৌথবাহিনীও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। রুমা ১২ বেঙ্গলের স্টাফ কর্মকর্তা লে. রাফি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর ঢাকা থেকে বান্দরবানের রুমা উপজেলার পর্যটন স্পট বগালেকের উদ্দেশ্যে ৫ পর্যটক গাইড নিয়ে বেড়াতে যান। বান্দরবানের রুমা উপজেলার কেউক্রাডং এর পাশে পাচিং পাড়ায় অবস্থানের পরে ৩ পর্যটক পাচিং পাড়ায় থেকে যান। বাকি ২পর্যটক জাকির হোসেন মুন্না (৩৪) এবং আব্দুল আল জুবায়ের (২৬) গাইডসহ পাচিং পাড়া থেকে রাঙ্গামাটি জেলার বিলাইছড়ির উদ্দেশ্যে রওনা হন।  সেখান থেকে তারা দুইজন স্থানীয় গাইডকে নিয়ে সেপ্রু পাড়া পুকুরপাড় হয়ে পাহাড়ী সড়ক দিয়ে রাঙ্গামাটি বিলাইছড়ির দিকে চলে যান।  এ সময় রাস্তায় আর্মির আদলে পোষাক পরিহিত একদল উপজাতী স্বসস্ত্র বাহিনী গাইডসহ তাদের দুই জনকে চোখ বেধে একটি ঝিড়ি দিয়ে ভারতের মিজুরামের দিকে নিয়ে যায়। এখন পর্যন্ত তাদের কোনো খোঁজ খবর পাওয়া যায়নি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.