শাহরুখ খান ও গৌরীর বিয়ের অজানা গল্প

অক্টোবর ১, ২০১৫

10প্রতিটি মেয়েই শাহরুখ খানকে জীবনসঙ্গী হিসাবে পেতে চায়। তবে কিং খানের হৃদয় মথিত হয় শুধুমাত্র তাঁর স্ত্রী গৌরীর জন্য।১৯৯১ সালের ২৫ অক্টোবর বিয়ে হয় শাহরুখ-গৌরীর। তাঁদের ভালোবাসার গল্প একেবারে হিন্দি সিনেমাকেও ছাপিয়ে গিয়েছে। সেসময়ে অন্য ধর্মে বিয়ে করা অত্যন্ত কঠিন কাজ ছিল। বিশেষত মধ্যবিত্ত সমাজের গণ্ডীর মধ্যে থাকা মানুষদের জন্য।

তা সত্ত্বেও সব বাধা বিপত্তিকে দূরে সরিয়ে রেখে পরিবারের মত নিয়ে তবেই গৌরীকে বিয়ে করেন কিং খান। নিচে দেখে নিন কেমন ছিল তাদের বিয়ের আগের জীবন।

১৯৮৪ সালে এক বন্ধুর বাড়িতে আলাপ হয় শাহরুখ-গৌরীর। সেখানে গৌরীকে নাচতে দেখে মুখচোরা শাহরুখ কোনওমতে সাহস সঞ্চয় করে তাঁর কাছে যান ও একসঙ্গে নাচের প্রস্তাব দেন। গৌরী তা পত্রপাট খারিজ করে জানিয়ে দেন, তিনি বয়ফ্রেন্ডের জন্য অপেক্ষা করছেন।

পরে শাহরুখ জানতে পারেন কোনও বয়ফ্রেন্ড নয়, নিজের ভাইয়ের জন্য অপেক্ষা করছেন গৌরী। তখন শাহরুখ এগিয়ে এসে বলেন, “মুঝে ভি অপনা ভাই সমঝো।” এভাবেই শুরু হয় দুজনের আলাপ।কিছুদিন যেতে না যেতেই গৌরীকে নিয়ে প্রচন্ড পজেসিভ হয়ে পড়েন শাহরুখ। যা দেখে প্রচন্ড বিরক্ত হন গৌরী। শাহরুখকে না জানিয়ে তিনি বন্ধুদের সঙ্গে চলে আসেন মুম্বই।

গৌরীকে না পেয়ে তাঁর খোঁজ করেন শাহরুখ। এরপরে ভুল বুঝতে পেরে নিজের মাকে সব খুলে বলেন শাহরুখ। মায়ের দেওয়া টাকা সঙ্গে নিয়ে গৌরীকে খুঁজতে খুঁজতে তিনিও এসে হাজির হন মুম্বই।

সারাদিন ধরে গৌরীকে খুঁজেও না পেয়ে হতাশ শাহরুখ একটি সমুদ্র সৈকতে খুঁজে পান গৌরীকে। দেখা হতেই কেঁদে ফেলেন দুজনেই। শাহরুখ-গৌরী দুজনেই উপলব্ধি করেন নিজের ভালোবাসার কথা।

এরপরই বিয়ের সিদ্ধান্ত নেন দুজনে। কারণ তাঁরা বুঝেছিলেন, একে অপরকে ছেড়ে তাঁরা থাকতে পারবেন না। এরপরই শুরু হয় আসল পর্ব।গৌরী ছিলেন হিন্দু ব্রাহ্মণ। তাঁর পিতা ছিলেন সম্পূর্ণ নিরামিষাশী। আর শাহরুখ মুসলিম। স্বভাবতই রাজি ছিল না গৌরীর পরিবার। ধর্মকে পাশে সরিয়ে রেখেও শাহরুখের কাজকর্মের ঠিক না থাকাকেই তুলে ধরেন তাঁরা।

এছাড়া শাহরুখ সিনেমায় কাজ করতে চান শুনে আরও বেঁকে বসেন গোরীর বাড়ির সকলে। ফলে কঠিন সময়ের মধ্য দিয়ে সেসময়ে যেতে হয়েছিল দুজনকে। প্রায় পাঁচবছর লুকিয়ে সম্পর্ক রাখার পরে নিজেদের ভালোবাসার কথা বাড়ির সকলকে বোঝানোর পরে অভিভাবকদের আশীর্বাদ নিয়ে ১৯৯১ সালের ২৫ অক্টোবর হিন্দু মতে বিয়ে করেন শাহরুখ-গৌরী।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.